বুধবার,  ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১০:৩৫

“আপনারা শিক্ষার্থীদেরকে কোচিংয়ে উৎসাহিত করবেন না”–ডা. দীপু মনি

মার্চ ১৫, ২০১৯ , ১৭:৩৮

স্টাফ রিপোর্টার
“শিক্ষার্থীদের নোট এবং কোচিংয়ে উৎসাহিত করবেন না। আমাকে যেন শুনতে না হয় যে, আপনারা কোচিং করাচ্ছেন। প্রাইভেট কোচিং শিক্ষকদের কাজ হতে পারে না। শিক্ষাকতা একটি মহান পেশা। এটি নীতি নৈতিকতার সঙ্গে করতে হবে”। শিক্ষকদের উদ্দেশে এ কথা গুলো বলেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

১৫ মার্চ শুক্রবার দুপুর সোয়া ১২টায় শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, এ সরকারের ১০ বছরের শাসনামলে শিক্ষাখাতে ব্যাপক উন্নতি হয়েছে। আমাদের বহু দূরে যেতে হবে। তাই সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা চাই।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম। তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, “শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। তাই বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়”।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কেন্দ্রীয় আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, পৌরসভার মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল এবং জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আবদুর রব মুন্সি।

শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব উপলক্ষে সকাল সাড়ে ৯টায় কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে প্রায় ছয় হাজার শিক্ষার্থী অংশ নেন। এ যেন মনে হয় ছাত্র-শিক্ষকদের মহা মিলন মেলা।

সকাল ১০টায় শুরু হয় ছাত্র-শিক্ষকদের স্মৃতিচারণ এবং মতবিনিময় সভা। বিকেল ৪টা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের নামী-দামী সংগীত শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠিানটি পরিচালনা করেন, শরীয়তপুর সরকারি কলেজের প্রক্তন ছাত্র কাজী নজরুল ইসলাম এবং পলাশ রাউথ।

Total View: 347

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter