বৃহস্পতিবার,  ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৩:২৭

“আমরা খুবই হতাশ ! রাস্তাটির কাজ কবে ধরবে জানি না”

ডিসেম্বর ৩১, ২০১৭ , ০৮:২১

আবদুল বারেক ভূইয়া

শরীয়তপুরের আটং থেকে ছয়গাঁও-বাংলা বাজার হয়ে ভেদরগঞ্জ যেতে যে সড়কটি রয়েছে তার অবস্থা এতোটাই খারাপ যে, যানবাহন তথা যাত্রী চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। সারা সড়ক জুড়েই ছোট বড় খানা খন্দকের সৃষ্টি হয়েছে। শুধু তাই নয়, রাস্তার পিচ উঠে ইট বেড়িয়ে গেছে। সেক্ষেত্রে প্রতিদিনই ঘটছে কোন না কোন দুর্ঘটনা। জানা যায়, দীর্ঘ ৮ বছরে এ সড়কটির কোন সংস্কার করা হয়নি। এ সড়ক দিয়ে প্রতিদিন বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখার সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং দৈনিক ইত্তেফাক এর জেলা প্রতিনিধি বাবু অনল কুমার দেসহ হাজার হাজার লোক যাতায়াত করেন। কারণ জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার এবং সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে’র বাড়ি একই জায়গায়। তারা দ’জনই দেশের জন্য, জনগনের জন্য রাজনীতি করেন। কিন্তু দীর্ঘ ৮ বছর উত্তীর্ণ হলেও তারা সড়কটির কোন উন্নয়ন করাতে পারেননি। জরুরী ভিত্তিতে সড়কটি সংস্কারের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা দুলাল শাহ আক্ষেপ করে বলেন, আমার এলাকায় শরীয়তপুর জেলার দুইজন বাঘা বাঘা লিডারের বাড়ি। তারা দুই জনই ক্লিন ইমেজের লোক। তাদের মধ্যে একজন হচ্ছে জেলা আওয়ামীলীগের সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার। অপর জন হচ্ছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে। তারা দুইজনই এই রাস্তা দিয়েই জাতায়াত করেন। তারা যখন রাস্তা দিয়ে যাতায়াত করেন তখন তারা চোখ বুজে থাকেন। কারণ রাস্তার ধুলা বালি তাদের চোখে যেতে পারে। রাস্তার এ অবস্থা তা তারা চোখে দেখেন না। তারা জনগনের দুঃখ দুর্র্দসার কথা কম বুঝবেন। তারা তো সরাসরি জনগনের ভোটে নির্বাচিত হননি। জনগনের সরাসরি ভোটে নির্বাচিত হলে জনগনের কষ্ট বুঝতেন। জনগনের কষ্টে তারা কষ্ট পেতেন। আমাদের দুরভাগ্য যে তারা রাস্তাটির উন্নয়নের জন্য কোন ব্যবস্থা গ্রহণ করেননি। “আমরা খুবই হতাশ ! রাস্তাটির কাজ কবে ধরবে জানি না”।

এ ব্যাপারে বাংলা বাজার এলাকার বাসিন্দা এবং মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমানের সাথে আলাপ কালে তিনি বলেন, আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার এবং সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে’র বাড়ি একই জায়গায় হলেও তারা এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারেনি। মাস ছয়েক পূর্বে অনল দা’র বাড়ি থেকে বাংলা বাজার পর্যন্ত রাস্তার সংস্কার করা হয়েছিল। কিন্তু নি¤œমানের কাজ হওয়ায় তা আবার উঠে গেছে। কিছুদিন পূর্বে রাস্তাটির উন্নয়নের জন্য শরীয়তপুর ৩ আসনের এম.পি নাহিম রাজ্জাক স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দিয়েছেন। কিন্তু রাস্তাটির উন্নয়ন কাজ কবে ধরবেন তা বলতে পারছি না।

এ ব্যাপারে ৩১ ডিসেম্বর রবিবার সকাল ৮টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ভেদরগঞ্জ উপজেলা প্রকৌশলা আক্তার হোসেনের সাথে মুঠো ফোনে আলাপ কালে তিনি বলেন, শরীয়তপুর থেকে আটং, ছয়গাঁও, বাংলা বাজার হয়ে ভেদরগঞ্জ যেতে যে সড়কটি রয়েছে তার পূণঃ নির্মাণের জন্য শরীয়তপুর ৩ আসনের এম.পি নাহিম রাজ্জাক সাহেব আমাদেরকে নির্দেশ দিয়েছেন। আমারা এ কজটি ২০১৭-২০১৮ অর্থ বছরে করবো জি.ও.বি ম্যানটেনেন্সের মাধ্যমে।

Total View: 1180

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter