সোমবার,  ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৩:৩১

আমরা চাই একটি স্মার্ট ঢাকা: মেয়র প্রার্থী আতিক

ফেব্রুয়ারি ৫, ২০১৯ , ২৩:৩৫

স্টাফ রিপোর্টার
ঢাকা উত্তর সিটি করপোরেশনকে (ডিএনসিসি) ডিজিটাল প্রযুক্তি মাধ্যমে স্মার্ট করতে চান ডিএনসিসি উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আতিক।

বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিক বলেন, ‘আমরা চাই, একটি স্মার্ট ঢাকা। আর এই স্মার্ট ঢাকার জন্য আমাদের হাতে স্মার্ট ফোনের মাধ্যমে অ্যাপস ব্যবহার করে ঢাকাবাসী সমস্যার ছবি তুলে দিবেন। বাকি কাজ হচ্ছে ডিএনসিসির।

ডিএনসিসি সাতদিনের মধ্যে যদি সমস্যার সমাধান না করে তাহলে তখন মেয়রের কাছে জবাবদিহি করতে হবে।’

মঙ্গলবার (৫ফেব্রুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটের মিলনায়তনে ঢাকা উত্তর মহানগর স্বেচ্ছাসেবক লীগের আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন আতিকুল ইসলাম।

‘ঢাকাবাসী ছবি তুলে পাঠিয়ে দেওয়ার মাধ্যমে মেয়রের ভূমিকায় অবতীর্ণ হবে’ বলেও এ সময় মন্তব্য করেন আতিক।

আতিক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ঢাকাকে ডিজিটাল নগর অ্যাপসের মাধ্যমে জবাবদিহিতায় আওতায় আনতে চান। সেই অ্যাপসের মাধ্যমে ঢাকাবাসীর ছবি তুলে পাঠিয়ে দেওয়ার মাধ্যমে মেয়রের ভূমিকায় অবতীর্ণ হবে।
উদাহরণ হিসাবে তিনি বলেন, ‘ময়লায় স্তুপের ছবি তুলে দেবেন; লাইট বিহীন ল্যাম্প পোস্ট থাকলে ছবি তুলে দিবেন, ম্যানহোলের ঢাকনা না থাকলে ম্যানহোলের ছবি তুলে দেবেন- এই ছবি তুলে পাঠিয়ে দেওয়ার সাথে সাথে রেস্পেক্টিভ ডেস্কে (প্রত্যাশাপূরণ দপ্তর) যাবে।

‘যদি প্রত্যাশাপূরণ দপ্তর সাতদিনের মধ্যে কাজ না করে, তখন স্বয়ংক্রিয়ভাবে তা মেয়রের দৃষ্টিগোচরে আসবে। দায়িত্বরত কর্মকর্তার কাছে জবাবদিহিতা চাইবেন মেয়র।’

মেয়র নির্বাচিত হলে ডিএনসিসিকে অটোমেশনের আওতায় আনতে চান জানিয়ে আতিক বলেন, ডেথ সার্টিফির্কেট, বার্থ সার্টিফিকেট অন্যান্য সার্টিফিকেট অটোমেশনের মাধ্যমে পাওয়া যাবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব- উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার ও সাধারণ সম্পাদক পংকজ দেব নাথ।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদুর রহমান খান ইরান ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী।

Total View: 280

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter