বৃহস্পতিবার,  ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:৩৮

ঈদযাত্রায় স্পেশাল ট্রেনেও উপচেপড়া ভিড়

আগস্ট ৮, ২০১৯ , ১৪:১০

জান্নাতুল শাহানাজ
ঈদযাত্রায় ৩৭টি আন্তঃনগর ট্রেন ছাড়াও তিনটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে বৃহস্পতিবার (৮ আগস্ট) শুরু হয়েছে তিন রুটে স্পেশাল ট্রেন চলাচল।

৩০ জুলাই (মঙ্গলবার) যারা ট্রেনের আগাম টিকিট কিনেছেন এসব যাত্রীরা আজ যাত্রা করছেন। ঈদের স্পেশাল ট্রেনগুলো হলো- দেওয়ানগঞ্জ, খুলনা ও লালমনি ঈদ স্পেশাল। ঈদের আগে ও পরে চলবে এ ট্রেনগুলো।

রেল সূত্র জানায়, রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে স্পেশাল ট্রেনসহ মোট ৩৭টি আন্তঃনগর ট্রেন ছেড়ে যাবে। আর বিভিন্ন রুটে ১৫টি মেইল ট্রেন চলাচল করবে। আন্তঃনগর ও মেইল মিলে আসন সংখ্যা প্রায় সাড়ে ৫৯ হাজার।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, ঘরমুখো যাত্রীরা যাতে স্বাচ্ছন্দে ভ্রমন করতে পারেন সেজন্য বিশেষ নজর দেয়া হচ্ছে। বিশেষ করে কোনও যাত্রী যাতে ডেঙ্গুতে আক্রান্ত না হন সেজন্য ট্রেনের ভেতরে মশার ওষুধ স্প্রে করা হচ্ছে। যাত্রীদের সর্বোচ্চ সেবা দিতে কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল করা হয়েছে।

রেলওয়ের পরিচালক আপারেশন মিয়া জাহান বলেন, এবার ট্রেনে যাত্রীর চাপ একটুই বেশি। কারণ কি জানতে চাইলে তিনি বলেন, সড়কে যানজটে আটকা থাকতে হয় দীর্ঘ সময়, অন্য দিকে ট্রেন চলে একই গতিতে। যারা এরই মধ্যে ডেঙ্গুজ্বরে আক্রান্ত, তাদের বেশিরভাগই নিরাপদ ভ্রমণ মাধ্যম হিসেবে ট্রেন বেছে নিয়েছেন। এটাও যাত্রীর চাপ বাড়ার কারণ।

ঈদ শেষে ৫ আগস্ট দেয়া হবে ১৪ আগস্টের ফিরতি অগ্রিম টিকিট। ৬ আগস্ট দেয়া হবে ১৫ আগস্টের, ৭ আগস্ট দেয়া হবে ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের অগ্রিম টিকিট দেয়া হবে।

Total View: 263

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter