রবিবার,  ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১১:২৮

চাঁদপুর-শরীয়তপুর নৌরুটে রাজস্ব হারাচ্ছে সরকার

আগস্ট ৩১, ২০১৮ , ১০:১২


স্টাফ রিপোর্টার
চাঁদপুর-শরীয়তপুর রুটের মেঘনার পশ্চিমপারে অর্থাৎ শরীয়তপুর এলাকায় ১১ কিলোমিটার সড়ক চলাচলের অনপুযোগী হওয়ায় প্রতি মাসে দুই পারে কয়েক কোটি টাকা রাজস্ব হারাচ্ছে সরকারের সংশ্লিষ্ট বিভাগ।

যার ফলে এ রুটে চলাচলকারী যানবাহনের সংখ্যা মারাত্মক হারে কমে আসছে। যেসব যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে তারা প্রতিনিয়ত বড় ধরনের দুর্ঘটনার শিকার হচ্ছে। ৩ মাস আগেও এ রুটের চাঁদপুর অংশে হরিণা ঘাট থেকে ফরিদগঞ্জের ভাটিয়ালপুর চৌরাস্তা পর্যন্ত ১১.২৮ কিলোমিটার সড়ক বেহাল অবস্থায় ছিল।

সরকার চাঁদপুর সীমানায় সড়কের সংস্কার করায় যানবাহন যাতায়াতের সংখ্যা বেড়েছে। বিভিন্ন স্থান থেকে মানুষ আবার এ রুটে চলাচল শুরু করেছে। কিন্তু শরীয়তপুর অংশের নরসিংহপুর ফেরিঘাট থেকে নারায়ণপুর পর্যন্ত প্রায় ১১ কিলোমিটার সড়কই এখন চলাচল অনুপযোগী।

চট্টগ্রাম, ফেনি ও খুলনার মধ্যে চলাচলকারী কমপোর্ট পরিবহনের বাসচালক সিরাজুল ইসলাম ও দিদার পরিবহনের চালক রহমান মিয়া জানান, ফেনি থেকে সকাল সাড়ে ৬টায় রওনা হয়ে সকাল সাড়ে ৯টায় চাঁদপুর হরিণা ফেরিঘাটে এসেছেন। কিন্তু ফেরি পারাপার আর শরীয়তপুর অংশে বেহাল সড়ক দিয়ে খুলনা যেতে প্রায় সন্ধ্যা হয়ে যেতে পারে।

বিআইডব্লিউটিসি চাঁদপুর কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) পারভেজ খান জানান, চাঁদপুর-শরীয়তপুর ফেরি রুটের চাঁদপুর অংশের সড়কে এখন আর কোনো ধরনের সমস্যা না থাকলেও শরীয়তপুর পারে সড়ক বেহালের কারণে যান চলাচল আগের চেয়ে কিছুটা কমে গেছে। বর্তমানে দুটি ফেরি নিয়মিত যানবাহন পারাপার করছে। শরীয়তপুর অংশের সড়কটি দ্রুত সংস্কার হলে রাজস্ব কয়েকগুন বৃদ্ধি পাবে বলে তিনি মনে করেন।

Total View: 865

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter