সোমবার,  ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:৫৬

ছাত্রলীগের সঙ্গে বৈঠক আ.লীগের দায়িত্বপ্রাপ্তদের

ফেব্রুয়ারি ৬, ২০১৯ , ২২:৩২

স্টাফ রিপোর্টার
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত নেতারা মঙ্গলবার রাতে দ্বিতীয় দফায় রুদ্ধদার বৈঠক করেন ছাত্রলীগের কেন্দ্রীয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার চার শীর্ষ নেতার সঙ্গে। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিৎ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন উপস্থিত ছিলেন।

বৈঠকে ডাকসু নির্বাচন পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত চার নেতা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

এছাড়াও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নৌ পরিবহন মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে ডাকসু নির্বাচনের প্যানেল ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেল সিলেকশনে কিছু বিষয়কে গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে নির্দেশনা হয়েছে বলে জানান ডাকসু নির্বাচনে দলের দায়িত্বপ্রাপ্ত নেতা ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

নানক বলেন, ‘দলীয় সভাপতি ডাকসু নির্বাচনে ছাত্রলীগের নির্বাচন পরিচালনার ব্যাপারে আমাদের চারজনকে দায়িত্ব দিয়েছেন। আমরা আজকে দ্বিতীয় দফায় বৈঠক করেছি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সঙ্গে।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি প্রথম দফার বৈঠকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা— সাধারণ শিক্ষার্থীদের মাঝে প্রার্থীদের গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা, মেধা ও দক্ষতার বিষয়গুলো গুরুত্ব দিয়ে প্যানেল দেওয়া হবে বলে জানিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, এর আগে শনিবার (২ ফেব্রুয়ারি) ডাকসু নির্বাচনে ছাত্রলীগকে দেখভাল করতে আওয়ামী লীগের চারজন নেতাকে দায়িত্ব দেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই চার নেতা হলেন, দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান।

ডাকসু নির্বাচনে ছাত্রলীগের দেখভালের দায়িত্বপ্রাপ্ত এই চার নেতা গত রোববার বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে রুদ্ধদ্বার প্রথম বৈঠক করেন। এছাড়াও সেদিনের বৈঠকে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

সে ধারাবাহিকতায় মঙ্গলবার রাতে দ্বিতীয় দফায় ডাকসু নির্বাচন নিয়ে ছাত্রলীগের চার শীর্ষ নেতার সাথে ঘণ্টাব্যাপী বৈঠক করেন আওয়ামী লীগের এই দায়িত্বশীল নেতারা।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু ও হল সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করে। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১১ মার্চ নির্বাচনটি অনুষ্ঠিত হবে।

Total View: 843

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter