বৃহস্পতিবার,  ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৩:৫৩

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মোস্তফা’র লাশ নিয়ে এলাকাবাসীর বিক্ষোভ

মে ২৮, ২০১৮ , ১৫:২৯

স্টাফ রিপোর্টার
শরীয়তপুরের ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়নের রামরায় কান্দি গ্রামের ছাত্রলীগ নেতা তন্ময় খান, সুজন খান, শাহরুখ এবং জীবনের বিরুদ্ধে মোস্তফা গান্ধাকে হত্যার প্রতিবাদে তার লাশ মাথায় নিয়ে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ২৮ মে সোমবার সকাল সাড়ে ৮ টায় নিহত মোস্তফা গান্ধার বাড়ি সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। বিক্ষোভ মিছিলে মোস্তফা গান্ধার স্বজনরাসহ এলাকাবাসীরা অংশ নেয়। মিছিলটি পুলিশি বাঁধা অতিক্রম করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মিছিল থেকে ছাত্রলীগ নেতা তন্ময় খান, সুজন খান, শাহরুখ এবং জীবনকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।
ঘটনার বিবরণ থেকে জানা যায়, ডামুড্যা উপজেলার দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের চাচাতো ভাই সুজন খান ইমারত নির্মাণ শ্রমিক মোস্তফা গান্ধাকে তার বাড়ীর নির্মাণ কাজ করে দেয়ার কথা বলেন। এদিকে অতি বৃষ্টির কারণে তার ক্ষেতের বোর ধান তলিয়ে যাওয়ায় সুজন খানের বাড়ীর কাজ করতে পারেনি মোস্তফা গান্ধা। গত ২১ মে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডামুড্যা বাজারের নদীর উত্তর পাশে আওরঙ্গের মোর নামক স্থানে একটি চায়ের দোকানে মোস্তফা গান্ধা চা খাচ্ছিল। এমন সময় সুজন খান গিয়ে কেন কাজ করে দেয়নি জানতে চাইলে সুজন খানের সাথে মোস্তফা গান্ধার কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে দারুল আমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোক্তার হোসেন খানের ছেলে ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তম্ময় খানের নেতৃত্বে সুজন খান এবং তার সহযোগী শাহারুখ ও জীবন মিলে মোস্তফাকে বেদম মারধর করে। এক পর্যায়ে মোস্তফা গান্ধা অজ্ঞান হয়ে পড়ে।
স্থানীয়রা তখন মোস্তফা গান্ধাকে উদ্ধার করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৬ মে শনিবার দিবাগত রাতে মোস্তফা গান্ধা মারা যায়। তারই প্রতিবাদে মোস্তফা গান্ধার স্বজনরা এবং এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে আসামীদের গ্রেফতারের দাবী জানিয়েছে।

Total View: 1226

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter