বুধবার,  ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১১:০৫

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে সরকারী ভাবে ঘোষণা করুন —বিএমএসএফ

জানুয়ারি ১৯, ২০১৮ , ২৩:২২

আবদুল বারেক ভূইয়া

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে সরকারি ভাবে ঘোষণা করতে হবে। এ দাবী জানিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১০টায় দৈনিক রুদ্রবার্তা অফিস চত্ত্বরে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলটের ভিয়েতনাম ও মালয়েশিয়ায় সাংগঠনিক সফর শেষে দেশে আসলে তাকে একটি সংবর্ধণা দেয়া হয়।
উক্ত সংবর্ধণা অনুষ্ঠানে এ দাবী জানানো হয়। আর সংবর্ধণাটির আয়োজন করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখা।

বিএমএসএফ’র সংবর্ধণা অনুষ্ঠানে সভাপতি সরকারের নিকট সাংবাদিকদের বিভিন্ন দাবী তুলে বলেন, দেশে বিভিন্ন পেশাজীবিদের জন্য রয়েছে বিভিন্ন দিবস ও সপ্তাহ। কিন্তু সাংবাদিকদের জন্য বাংলাদেশে কোন দিবস কিংবা সপ্তাহ পালনের উদ্যোগ নেই। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ২০১৭ সালে ১ থেকে ৭ মে প্রথম বারের মত সারাদেশে জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালন করে আসছে। অবিলম্বে সাংবাদিকদের প্রাণের দাবী ১৪ দফার বাস্তবায়নসহ চলতি বছর থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহটি যথাযথ মর্যাদার সাথে উদযাপনের জন্য সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নিকট আহ্বান জানান।


সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। শরীয়তপুর জার্নাল.কমের সম্পাদক ও নিরাপদ সড়ক চাই (নিসচা) সভাপতি এ্যাডভোকেট মুরাদ মুন্সী, দৈনিক রুদ্রবার্তার সাবেক সহকারী সম্পাদক ও বাংলাদেশ অনলাইন পোর্টালের জেলা সভাপতি শফিকুল ইসলাম স্বপন সরকার।

বিএমএসএফ’র শরীয়তপুর জেলা কমিটির আহবায়ক এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএমএসএফ’র সদস্য ও নাগরিক ঐক্যের আহবায়ক এ এইচ নান্নু, বৈশাখি টিভির জেলা প্রতিনিধি আব্দুল খালেক ইমন পেদা, দৈনিক বর্তমান এশিয়া পত্রিকার প্রতিনিধি মাহবুব আলম, জেটিভি’র সদর উপজেলা প্রতিনিধি রুপক চক্রবর্তী, দৈনিক ভোরের সময় পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুল বারেক ভূইয়া এবং দৈনিক আনন্দবাজার পত্রিকার ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহাদাত হোসেন হিরো।

এ সময় জেলা বিএমএসএফ’র সদস্য ও দৈনিক মানবজমিন পত্রিকার নড়িয়া উপজেলা প্রতিনিধি আলমগীর হোসেন আলম, মাইটিভি’র জেলা প্রতিনিধি সজিব সিকদার, দৈনিক হুংকার প্রতিকার বার্তা সম্পাদক খোরশেদ আলম বাবুল, বাংলা নিউজের জেলা প্রতিনিধি মো. বেলাল আহম্মেদ, বাংলা টেলিভিশনের শরীয়তপুর প্রতিনিধি নয়ন দাস, চ্যানেল এস’র জেলা প্রতিনিধি ও নিউজ১৬বিডি.কমের সম্পাদক ও প্রকাশক রাজিব হোসেন রাজন, দৈনিক যুগান্তর পত্রিকার ডামুড্যা উপজেলা প্রতিনিধি ও ডামুড্যা বিএমএসএফ’র আহবায়ক মো. নান্নু মৃধা, ভেদরগঞ্জ বিএমএসএফ’র আহবায়ক টিএম গোলাম মোস্তফা, অনলাইন পোর্টাল সংলাপ৭১.কমের স্টাফ রিপোর্টার নাসির খান, অপরাধ বার্তা’র প্রতিনিধি মো. মহসিন রেজা, সময় বিডি নিউজ২৪.কমের প্রতিনিধি সমীর চন্দ্র শীল, দৈনিক দেশকালের প্রতিনিধি রকি মাহমুদ, দৈনিক ঢাকার ডাক পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুর রশিদ সরদার, প্রথম নিউজ ২৪.কমের প্রতিনিধি সৈয়দ মেহেদী হাসান, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার প্রতিনিধি মনিরুজ্জামান খোকন, পাবেল সিকদার, শরীয়তপুর নিউজ২৪.কমের বার্তা সম্পাদক ইলিয়াস মাহমুদ, দৈনিক হুংকার প্রতিনিধি ইয়াকুব বেপারী, সালমা জাহান কলি, দিলরুবা প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে কোরআন থেকে তেলোয়াত করেন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার প্রতিনিধি আনিছুর রহমান ও গীতা থেকে পাঠ করেন অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কমের ডামুড্যা উপজেলা প্রতিনিধি মিতালী শিকদার এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ধারা বিবরনী তুলে ধরেন কবি সুপ্তা চৌধুরী।

সভায় অবিলম্বে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রনয়ণ করে আইডি নম্বর প্রদান, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রনয়ণ, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রনয়ণসহ ১৪ দফা দাবী বাস্তবায়নে সরকারের নিকট দাবী তোলা হয়। আর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব মো. ছগির হোসেন।

Total View: 1054

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter