রবিবার,  ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ৭:১৬

টেলিভিশন পর্দায় দেখতে পাবেন ‘হাসিনা: অ্যা ডটারটস টেল’

ডিসেম্বর ১৩, ২০১৮ , ১৮:৪৮

স্টাফ রিপোর্টার
পিতা নেই, কিন্তু পাহাড় সমান পিতার স্বপ্ন আগলে রেখেছেন পরম যত্নে বছরের পর বছর ধরে। কষ্টকে হার মানানোর, প্রতিকূলতার কাছে দমে না যাওয়ার একটা গল্প আছে এ ছবিটিতে। সেই গল্প অবলম্বনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর নির্মিত হয়েছে ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটার’স টেল’।

১৬ নভেম্বর ঢাকা ও চট্টগ্রামের চারটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় হাসিনাকে কেন্দ্র করে নির্মিত হওয়া এ ডকুফিল্ম। প্রেক্ষাগৃহে মুক্তির পর এবার তা মুক্তি পাচ্ছে টেলিভিশনের পর্দায়। ১৫ ডিসেম্বর দুপুর ৩টায় ‘চ্যানেল আই’, ‘মাছরাঙা’ ও ‘গাজী টিভি’তে একযোগে প্রচার হবে ‘হাসিনা : অ্যা ডটারস টেল’। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

গবেষণা প্রতিষ্ঠান সিআরআই ও অ্যাপলবক্স ফিল্মসের যৌথ প্রচেষ্টার এ ছবিটি নির্মাণ করেন রেজাউর রহমান খান পিপলু। ছবিটির প্রসঙ্গে এক মেইল বার্তায় তিনি জানান, ‘ছবিতে আমরা দেখব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর আপা জার্মানি, ব্রাসেলস থেকে শুরু করে দিল্লি-যেখানেই গেছেন, সেখানে আমাদের যেতে হয়েছে। আমি তথ্যচিত্রটাকে এমনভাবে পরিকল্পনা করেছি, তার সঙ্গে শুটিংয়ের ব্যাপারটা দেশেই রেখেছি। এ কাজটা করার সময় আমি প্রধানমন্ত্রীকে নিয়ে কাজ করিনি। একজন সাধারণ শেখ হাসিনা, বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যাকেই দেখছি। এর বেশি আর কিছু দেখার দরকার পড়ে নাই। ৭০ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমাটি নির্মাণ করতে সময় লেগেছে পাঁচ বছর। এতে প্রধানমন্ত্রী ছাড়াও তার পরিবারের সদস্যদের দেখা যাবে। উঠে আসবে শেখ হাসিনার সাধারণ জীবনের বেশ কিছু মুহূর্ত। এর চিত্রগ্রহণে ছিলেন সাদিক আহমেদ। বাঁধা-ধরা কোনো নিয়মে কাজটা করা হয়নি। কলকাতার দেবজ্যোতি মিশ্র ডকু-ড্রামার আবহ সংগীতের কাজ করেছেন।’

Total View: 418

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter