বৃহস্পতিবার,  ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,  ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১১:৩৪

ট্রাফিক সপ্তাহের কারণে শরীয়তপুর এখন অবৈধ যানবাহন মুক্ত

আগস্ট ৮, ২০১৮ , ১০:৩৩

স্টাফ রিপোর্টার

সারা দেশের ন্যায় শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ পালিত হচ্ছে। ৫ আগস্ট থেকে এ ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। চলবে ১১ আগষ্ট পর্যন্ত। আর এ ট্রাফিক সপ্তাহের কারণে শরীয়তপুর এখন অবৈধ যানবাহন মুক্ত। এদিকে বাজারে হেলমেটের চাহিদা বাড়ায় তার দামও বেড়ে গেছে বলে জানালেন হেলমেট ব্যবসায়ীরা।

জানা যায়, রাস্তায় চলমান ত্রুটিযুক্ত যানবাহনের উপর ট্রাফিক আইনে বিদ্যমান বিভিন্ন ধারা অনুযায়ী রুট পারমিট, ফিটনেসবিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালকের বিরুদ্ধে ১৯৮৩ সালের মোটরযান অধ্যাদেশ অনুযায়ী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় জেলা পুলিশ বিভাগ শরীয়তপুরের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ স্থানে চেক পোষ্ট বসিয়েছে। আর এ কাজে সাংবাদিকসহ জনসাধারণ শতঃস্ফুর্ত ভাবে সহযোগিতা করছে।

এ ব্যাপারে শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার ডিআইও-২ মোঃ আজহারুল ইসলাম জানিয়েছেন, ৫ আগস্ট ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। আর এ ট্রাফিক সপ্তাহের প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় দিনে জেলায় বিভিন্ন ধরণের চলমান ১ হাজার ৩৮ টি গাড়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে এবং মটর বাইক, এ্যামবুলেন্স, পিকাপ ভ্যানসহ অন্যান্য ৬৮ টি গাড়ী আটক করা হয়েছে।

ট্রাফিক সার্জেন্ট মেহেদী হাসানের সাথে আলাপ কালে তিনি বলেন, সরকার ঘোষিত ট্রাফিক সপ্তাহ অত্যন্ত সুন্দর ভাবে পালন করা হচ্ছে। সেক্ষেত্রে বিভিন্ন ধারা অনুযায়ী রুট পারমিট, ফিটনেসবিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালকের বিরুদ্ধে ১৯৮৩ সালের মোটরযান অধ্যাদেশ অনুযায়ী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এ কাজটি যদি আমরা সুন্দর ভাবে সম্পন্ন করতে পারি তাহলে গাড়ির চালকরা সচেতন হবে। জেলার সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে যাবে।

এ ব্যাপারে নড়িয়ার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুল হাসান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন বলেন, সারা দেশের ন্যায় শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ পালিত হচ্ছে। ৫ আগস্ট থেকে এ ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে। চলবে ১১ আগষ্ট পর্যন্ত। আর এ ট্রাফিক সপ্তাহে ১৯৮৩ সালের মোটরযান অধ্যাদেশ অনুযায়ী রাস্তায় চলমান ত্রুটিযুক্ত যানবাহনের উপর ট্রাফিক আইনে বিদ্যমান বিভিন্ন ধারায় রুট পারমিট, ফিটনেসবিহীন গাড়ি, ড্রাইভিং লাইসেন্সবিহীন চালক, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা ট্রাফিক সপ্তাহ সফল করতে সকলের সহযোগিতা কামনা করছি।

Total View: 977

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter