বুধবার,  ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৯:১০

ট্রাফিক সপ্তাহের সুফল ভোগ করতে শুরু করেছে শরীয়তপুরবাসী

আগস্ট ১১, ২০১৮ , ২১:৫৩

স্টাফ রিপোর্টার
সারা দেশের ন্যায় শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ পালিত হয়েছে। ৫ আগস্ট এ ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছিল। ১১ আগষ্ট ছিল শেষ দিন। ট্রাফিক সপ্তাহ পালনের কারণে শরীয়তপুর জেলা এখন অবৈধ যানবাহন মুক্ত। জেলা শহরসহ আশেপাশের উপজেলা থেকে কোন সড়ক দুর্ঘটনার সংবাদ পাওয়া যায়নি। ট্রাফিক সপ্তাহের সুফল জেলাবাসী ভোগ করতে শুরু করেছে। যানবাহন চলাচলের ক্ষেত্রে দেশবাসী যাতে পরিপূর্ণ সুফল পান সেজন্য সরকার ট্রাফিক সপ্তাহকে আরো তিনদিন বাড়িয়েছেন। এদিকে বাজারে হেলমেটের চাহিদা বেড়ে যাওয়ায় তার দামও বেড়ে গেছে বলে জানালেন হেলমেট ব্যবসায়ী ও ক্রেতারা।

জানা যায়, রাস্তায় চলমান ত্রুটিযুক্ত যানবাহনের উপর ট্রাফিক আইনে বিদ্যমান বিভিন্ন ধারা অনুযায়ী রুট পারমিট, ফিটনেসবিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালকের বিরুদ্ধে ১৯৮৩ সালের মোটরযান অধ্যাদেশ অনুযায়ী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় জেলা পুলিশ বিভাগ শরীয়তপুরের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ স্থানে চেক পোষ্ট বসিয়ে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছেন।

এ ব্যাপারে শরীয়তপুর পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার ডিআইও-২ মোঃ আজহারুল ইসলাম জানান, ট্রাফিক সপ্তাহে জেলায় বিভিন্ন ধরণের চলমান ২হাজার ৪শ ৫টি গাড়ীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে এবং মটর বাইক, এ্যামবুলেন্স, পিকাপ ভ্যানসহ অন্যান্য ১শ ৮৫টি গাড়ী আটক করা হয়েছে। আর রাজস্ব আয় হয়েছে ২০ লক্ষ টাকা। যানবাহন চলাচলের ক্ষেত্রে দেশবাসী যাতে পরিপূর্ণ সুফল পান সেজন্য সরকার ট্রাফিক সপ্তাহকে আরো তিনদিন বাড়িয়েছেন।

ট্রাফিক সার্জেন্ট মেহেদী হাসানের সাথে আলাপ কালে তিনি বলেন, সরকার ঘোষিত ট্রাফিক সপ্তাহ অত্যন্ত সুন্দর ভাবে পালন করা হচ্ছে। সেক্ষেত্রে বিভিন্ন ধারা অনুযায়ী রুট পারমিট, ফিটনেসবিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালকের বিরুদ্ধে ১৯৮৩ সালের মোটরযান অধ্যাদেশ অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ট্রাফিক সপ্তাহ পালনের কারণে জেলার ফিটনেসবিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালক নেই বললেই চলে। আমার জানা মতে, এই সাত দিনে জেলায় কোন সড়ক দুর্ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে নড়িয়ার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুল হাসান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) তানভীর হায়দার শাওন বলেন, সারা দেশের ন্যায় শরীয়তপুরে ট্রাফিক সপ্তাহ পালিত হচ্ছে। ৫ আগস্ট থেকে এ ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছিল। সরকার আরো তিনদিন বাড়িয়েছে। আমার ধারণা এ ট্রাফিক সপ্তাহ পালনের ফলে জেলায় ফিটনেসবিহীন, ড্রাইভিং লাইসেন্সবিহীন, ভূয়া ড্রাইভিং লাইসেন্সধারী চালককে আইনের আওতায় নিয়ে আসা হয়েছে। জেলাবাসী এর সুফল ভোগ করতে শুরু করেছে।

Total View: 737

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter