সোমবার,  ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৪:১৩

ডি‌বি‌সি নিউজের প্র‌তি‌নি‌ধির উপর হামলা ঘটনায় থানায় মামলা, বাস চলাচল বন্ধ করেছে শ্রমিকরা

জুলাই ৩০, ২০১৯ , ১৬:৩৩

জান্নাতুল শাহনাজ

ডি‌বি‌সি নিউজ শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিকে লা‌ঞ্চিতর ঘটনায় আন্তঃ জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়‌নের সভাপ‌তি ফারুক চৌ‌কিদারসহ ১২ জ‌নের বিরু‌দ্ধে মামলা ক‌রা হয়।

মামলা হওয়ায় শরীয়তপুর জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ ক‌রে দেয় শ্র‌মিকরা। মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ৯টা থে‌কে দুপুর ২টা পর্যন্ত শরীয়তপুর বাসস্ট্যান্ড থেকে আন্তঃ জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়‌নের নেতা‌দের নির্দেশে বাস চলাচল বন্ধ ক‌রে‌ দেয়া হয়। এতে যা‌ত্রিরা প‌রেছে চরম ভোগা‌ন্তি‌তে।

জানা যায়, শরীয়তপুরের স্বনামধন্য ব্যবসায়ী রুবেল খান শরীয়তপুর কোর্টের সামনে অবস্থিত পুলিশ বক্সের সামনে একটি সিএনজি চালিত অটোরিকসা বিক্রয় কেন্দ্র চালু করেছেন। সোমবার দুপুরে ওই বিক্রয় কেন্দ্রটি স্থানীয় সাংসদ ইকবাল হোসেন অপুর উদ্বোধন করার কথা ছিল। সিএনজি চালিত অটোরিকসার বিক্রয় কেন্দ্র উদ্বোধন হচ্ছে এমন খবর পেয়ে বাস শ্রমিকরা বেলা সা‌ড়ে ১২টার দিকে ওই বিক্রয় কেন্দ্রে হামলা চালায়। বিক্রয় কেন্দ্রে থাকা ৮টি সিএনজি চালিত অটোরিকসা ভাংচুর করা হয়। এ সময় ভাংচুরের ছবি ধারণ করার সময় শ্রমিকরা ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বিএম ইশ্রাফিলের ক্যা‌মেরা, মোবাইল ভাংচুর ক‌রে এবং তা‌কে লাঞ্চিত করে। এ ঘটনায় রা‌তে বিএম ইশ্রাফিল বাদী হ‌য়ে আন্তঃ জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়‌নের সভাপ‌তি ফারুক চৌ‌কিদারসহ ১২ জ‌নের বিরু‌দ্ধে মামলা দা‌য়ের ক‌রেন।

ব্যবসায়ী খান এ মামুন রুবেল বলেন, আমার আটটি সিএনজি অটো রিকসা ভাংচুর করেছে শ্র‌মিকরা। আমার বিক্রয় কর্মি ও সিএনজি আটোচালকদের মারধর করেছে। এতে আমার অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। ডিবিসি নিউজের শরীয়তপুর প্রতিনিধি বিএম ইশ্রাফিলকে লাঞ্চিত করে পরিবহন শ্রমিকরা। সদর হাসপাতা‌লে ভ‌র্তি আছেন তি‌নি।

সাংবাদিক বিএম ইশ্রাফিল বলেন, পরিবহন শ্রমিকরা একটি শোরুম ভাংচুর করছিল। আমি ওই ছবি ধারণ করতে থাকি। এমন অবস্থায় আন্তঃ জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়‌নের সভাপ‌তি ফারুক চৌ‌কিদারের নি‌র্দে‌শে প‌রিবহন শ্রমিকরা আমার ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নি‌য়ে ভাংচুর করে। প‌রে আমাকে আঘাত করে মাটিতে ফেলে দেয়। তাই বিচার পে‌তে মামলা দা‌য়ের ক‌রে‌ছি।

জানতে চাইলে শরীয়তপুর আন্তঃ জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার বলেন, আমিসহ আমার শ্র‌মিক‌দের বিরু‌দ্ধে মিথ্যা মামলা করা হ‌য়ে‌ছে। এ সংবাদ শু‌নে শ্র‌মিকরা সকাল ৯টা থে‌কে দুপুর ২টা পর্যন্ত বাস চলাচল বন্ধ ক‌রে দেয়। প‌রে শরীয়তপুর-১ আস‌নের সংসদ সদ‌স্যের নি‌র্দে‌শে বাস চলাচল শুরু ক‌রে‌ছে শ্র‌মিকরা।

শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপ‌তি ফারুক তালুকদার বলেন, আ‌মি ঢাকা‌তে আছি। শুনলাম শ্রমিকরা বাস চলাচল বন্ধ ক‌রে দি‌য়ে‌ছে। এ ব্যাপা‌রে পালং ম‌ডেল থানার ও‌সি আমা‌কে ফোন দি‌য়ে‌ছিল।

শরীয়তপুর সদ‌রের পালং ম‌ডেল থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. আসলাম উদ্দিন বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে ব‌লেন, সাংবা‌দিক‌কে লা‌ঞ্চিত হ‌য়ে‌ছে এমন ঘটনায় শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদারের বিরু‌দ্ধে মামলা হ‌য়ে‌ছে। তাই শ্র‌মিকরা বাস চলাচল বন্ধ ক‌রে ‌দি‌য়ে‌ছিল।

Total View: 340

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter