সোমবার,  ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ২:১০

ঢাকায় পুলিশকে পিটিয়ে আহত, ৫৯ আনসার প্রত্যাহার

জানুয়ারি ২৪, ২০১৮ , ২৩:৩২

স্টাফ রিপোর্টার

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক পুলিশ কনস্টেবলকে মারধরের অভিযোগে সেখানে দায়িত্বে থাকা ৫৯ জন সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় ঢামেকের সহকারী পরিচালক (অর্থ) বিদ্যুৎ কান্তি পালকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, ‘ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। এটি বড় আকার ধারণ করছিল। সংবাদ পাওয়ার সাথে সাথে আমি ছুটে আসি। সন্ধ্যার পর পুলিশ ও আনসার কর্মকর্তাসহ আমরা জরুরি বৈঠকে বসি। সবার সিদ্ধান্ত অনুযায়ী ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেবে। ওই প্রতিবেদনের পর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অন্য সদস্যরা হলেন আনসারের ঢাকা রেঞ্জের উপপরিচালক কামরুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের এডিসি এইচ এম আজিমুল হক ও একই জোনের এসি (প্রশাসন) মো. ইকবাল হোসেন এবং আনসারের ঢাকা জেলার সহকারী কমান্ড্যান্ট তানিয়া সুলতানা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রুবেল নামের এক পুলিশ সদস্য অ্যাপেনডিসাইটিসের সমস্যা নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১৯ নম্বর ওয়ার্ডে ভর্তি হন। আজ বুধবার তাঁর অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর তাঁকে আইসিইউর পাশে পোস্ট অপারেটিভ ওয়ার্ডে রাখা হয়। তাঁর সেবার দায়িত্বে ছিলেন রাজধানীর মিরপুর পুলিশ লাইনে কর্মরত কনস্টেবল মাহবুবুল আলম (২২)।

এ ব্যাপারে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বলেন, বিকেলে রুবেলকে দেখার জন্য আইসিইউর গেট দিয়ে ঢুকতে চাইলে দায়িত্বরত আনসার সদস্য সাইফুল ইসলাম (২৪) কনস্টেবল মাহবুবকে বাধা দেন। পুলিশ পরিচয় দেওয়ার পরও ভেতরে ঢুকতে হলে ৫০ টাকা দাবি করেন সাইফুল।

তখন তাঁদের মধ্যে বাগবিতণ্ডা হয়। এর কিছুক্ষণ পর চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী কিছু ওষুধপত্র কিনে এনে আবার ঢুকতে চাইলে আনসার সদস্য মাহবুবের ওপর চড়াও হন। একপর্যায়ে চার থেকে পাঁচজন আনসার সদস্য মিলে তাঁকে মারধর করে বলে অভিযোগ করেছেন কনস্টেবল মাহবুব।

Total View: 1080

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter