বৃহস্পতিবার,  ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৩:৫৭

দুর্দান্ত সেঞ্চুরিতে সিলেটের মান বাঁচালেন রাজিন

ডিসেম্বর ২৩, ২০১৭ , ২২:১৫


স্টাফ রিপোর্টার

জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে চিটাগংয়ের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিতে ম্যাচ বাঁচিয়েছেন সিলেটের তারকা ব্যাটসম্যান রাজিন সালেহ। এই ড্রয়ের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন সিলেটের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকের আলীও।
শেষ দিনে জয়ের জন্য চট্টগ্রামের বোলারদের সামনে লক্ষ্য ছিল সিলেটের ৮ উইকেট। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ প্রায় জিতেই নিয়েছিল চট্টগ্রাম। তবে, প্রাচীর হয়ে দাঁড়িয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টাদশ সেঞ্চুরি পূরণ করে সিলেটের মান বাঁচান রাজিল সালেহ।
দিন শেষে সিলেট ৭ উইকেটে ৩০৯ রান করলে দু দলের অধিনায়কই ড্র মেনে নেন। জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে শনিবার ২ উইকেটে ৭৮ রান নিয়ে খেলা শুরু করে সিলেট। জয়ের জন্য শেষ দিন তাদের দরকার ছিল ৩৮১ রান।
এই রান তাড়া করার কোনো চেষ্টাই করেনি সিলেট। তারা দিনের শুরুতেই আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ইমতিয়াজ হোসেন ও নাইটওয়াচম্যান এনামুল হক জুনিয়রের উইকেট হারায়। তারপর, জাকির হাসানের সঙ্গে নিয়ে ৫১ রানের জুটিতে প্রতিরোধ গড়েন রাজিন।
প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেওয়া ইফতেখার সাজ্জাদের বলে জাকির সাজঘরে ফিরে গেলে বিপদে পড়ে সিলেট। তারপর রাজিনের সঙ্গে ৪১ রানের জুটি গড়েন শাহানুর রহমান। এই জুটিতে শাহনুরের অবদান মাত্র ৯ রান।
মাত্র ৯ রান করলেও দারুণ টেস্ট মেজাজে ছিলেন শাহনুর। ওই রান করতে অলরাউন্ডার খেলেন ৮৯ বল। তারপর, জাকেরের সঙ্গে রাজিনের ১২০ রানের জুটি চট্টগ্রামের জয়ের আশা শেষ করে দেয়। সেঞ্চুরি করে সাজ্জাদের বলে তাসামুল হককে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রাজিন সালেহ।
তার ২৫৪ বলের ইনিংসটি ১২টি চার ও ৩টি ছক্কায় সাজানো ছিল। দিনের বাকি সময়টুকু আবুল হাসানকে দেখেশুনে নিয়ে কাটিয়ে দেন জাকের। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ১২৭ বলে ৭টি চারে তিনি অপরাজিত থাকেন ৪৬ রানে।
সংক্ষিপ্ত স্কোর:
চট্টগ্রাম ১ম ইনিংস: ২১৫
সিলেট ১ম ইনিংস: ১৩৭
চট্টগ্রাম ২য় ইনিংস: ৩৮০/৭ ডিক্লে.
সিলেট ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ৭৮/২) ১২৬ ওভারে ৩০৯/৭ (সায়েম ৪৮, শানাজ ১৮, ইমতিয়াজ ১৩, এনামুল জুনিয়র ৭, জাকির ৩৪, রাজিন ১০৪, শাহানুর ৯, জাকের ৪৬*, হাসান ৮*; সাইফ ১/৪২, রানা ৩/৬৮, সাজ্জাদ ৩/১১২, শাখাওয়াত ০/৫৮, মুমিনুল ০/১১, তাসামুল ০/৪, সাজ্জাদুল ০/৩)
ফল: ম্যাচ ড্র। ম্যান অব দ্য ম্যাচ: রাজিন সালেহ

Total View: 1098

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter