রবিবার,  ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,  ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ৪:৪২

মফস্বল সাংবাদিকরা আজও অবহেলিত —–শহীদুল ইসলাম পাইলট

ডিসেম্বর ২৯, ২০১৭ , ১৫:৫৭

আবদুল বারেক ভূইয়া

স্বাধীনতার ৪৬ বছর পার হলেও বাংলাদেশের মফস্বল সাংবাদিকরা আজ অবহেলিত। আজও তাদেরকে মূল্যায়ণ করা হয় না। মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধারা যেমন প্রাণবাজী রেখে যুদ্ধ করে এ দেশকে স্বাধীন করেছেন। সাংবাদিকরাও সেই সময় মুক্তিযোদ্ধাদের খবরা খবর মানুষের কাছে পৌছে দিয়েছেন। সেক্ষেত্রে সাংবাদিকরাও মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধাদের নামের তালিকা প্রণয়ন করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের নামের তালিকা এখনও হয়নি। মুক্তিযোদ্ধাদের যুদ্ধ শেষ হয়েছে। কিন্তু সাংবাদিকদের যুদ্ধ শেষ হয়নি। তার প্রতিদিন সমাজ তথা দেশ এবং জীবনের প্রয়োজনে যুদ্ধ করে চলেছেন। এ কথা গুলো বলেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বি.এম.এস.এফ)’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট।

২৯ ডিসেম্বর শুক্রবার দৈনিক রুদ্রবার্তা চত্বরে সকাল ১১টায় দৈনিক ভোরের সময় পত্রিকার ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি আরও বলেন স্বাধীনতা যুদ্ধে সাংবাদিকদের ভূমিকা কম ছিলনা। কিন্তু পরিতাপের বিষয় মুক্তিযোদ্ধারা কিঞ্চিৎ স্বীকৃতি পেলেও মফস্বল সাংবাদিকরা আজও বঞ্চিত। তিনি মফস্বল সাংবাদিকদের অধিকার প্রদানের জন্য সরকারের দৃষ্টি আর্কষণ করেন।

দৈনিক ভোরের সময় পত্রিকার জেলা প্রতিনিধি আবদুল বারেক ভূইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার আহ্বায়ক এবং দৈনিক আনন্দবাজার পত্রিকার চীফ রিপোর্টার এম.এ ওয়াদুদ মিয়া, দৈনিক ভোরের পাতা পত্রিকার জেলা প্রতিনিধি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব মোঃ ছগির হোসেন, মোহনা টিভি’র জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক কালের কন্ঠ এবং এনটিভি’র জেলা প্রতিনিধি আবদুল আজিজ শিশির, চ্যানেল নাইন এবং বাংলা ট্রিবিউন’র জেলা প্রতিনিধি মনির হোসেন সাজিদ, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কম এর বিশেষ প্রতিনিধি টি.এম গোলাম মোস্তফা, দৈনিক ঢাকার ডাক পত্রিকার জেলা প্রতিনিধি আবদুর রশিদ, অনলাইন পোর্টাল সংলাপ ৭১.কম এর স্টাফ রিপোর্টার মোঃ নাসির খান, দৈনিক আনন্দবাজার পত্রিকার ভেদরগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহাদাত হোসেন হিরো, শরীয়তপুর নিউজ ২৪. কম এর বার্তা সম্পাদক ইলিয়াছ মাহমুদ, কবি নান্নু মিয়া, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার স্টাফ রিপোর্টার শেখ জাবেদ এবং চ্যানেল এস এবং দৈনিক নব চেতনা পত্রিকার জেলা প্রতিনিধি রাজিব হোসেন রাজন।

এর আগে দৈনিক ভোরের সময় পত্রিকার ৮ম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে একটি  র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রুদ্রবার্তা কার্যালয়ে এসে শেষ হয়।

Total View: 1557

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter