শুক্রবার,  ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,  ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  দুপুর ২:৪১

ধামরাইয়ে ক্লাস বন্ধ রেখে শিক্ষার্থীদের মানববন্ধন

জানুয়ারি ১৮, ২০১৮ , ২৩:২৯

সাভার প্রতিনিধি

ধামরাই (ঢাকা-২০) আসনের সংসদ সদস্য এম.এ মালেক ও তার স্ত্রী মিনা মালেকের বিরুদ্ধে বেসরকারী টেলিভিশন চ্যানেল নাইন মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় স্কুলের শিক্ষার্থীরা।

১৮ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ১০টায় ধামরাইয়ের থানা রোডে এ মানববন্ধন করেন।

অভিযোগ উঠেছে, শিক্ষার্থীদের জঙ্গী বিরোধী মানববন্ধনের অংশ নেয়ার আমন্ত্রণ জানিয়ে পরে তারা চ্যানেল নাইনের বিরুদ্ধে ব্যানার দিয়ে মানববন্ধনে অংশ নিতে বাধ্য করেছেন ধামরাই (ঢাকা-২০) আসনের সংসদ সদস্য এম.এ মালেক।

জানা গেছে, ধামরাইয়ে সংসদ সদস্য এমএ মালেক, তার স্ত্রী মিনা মালেক ও তার মেয়ের জামাতা শাহিনের বিভিন্ন দখলবাজী আর দূনীতির চিত্র তুলে ধরে বেসরকারী টেলিভিশন চ্যানেল নাইন সংবাদ প্রকাশ করেন। এরপরই ক্ষেপে যান সাংসদের স্ত্রী মিনা মালেক। প্রথমে হুমকি পরে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা প্রত্যাহারে দাবিতে গত ৪ জানুয়ারী আশুলিয়া প্রেসক্লাবে সংবাদকর্মীরাও সাংসদের স্ত্রীর বিরুদ্ধে একটি মানবন্ধনের আয়োজন করলে সে সময় এমপি মালেক ও তার মেয়ের জামাই শাহিন প্রেসক্লাবে গিয়ে সংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারের আশ্বাস দেন।

১০দিনেও সেই আশ্বাস বাস্তবায়ন না হওয়ায় গত ১৪ জানুয়ারী পূণরায় কর্মসূচি গ্রহন করেন মিনা মালেকের বিরুদ্ধে। যা দেশের গণমাধ্যমে গুরুত্বের সাথে স্থান পায়।
তারই জেরে নিজের সাফাই গাইতে বৃহস্পতিবার ধামরাই থানা রোডে এলাকাবাসির ব্যনারে এক মানববন্ধনের আয়োজন করেন তার পোষ্য লোকজন। সকাল ১০টায় মানববন্ধনে কোন লোকজন না হওয়ায় লজ্জা বাচাতে ধামরাই কলেজ থেকে শিক্ষার্থীদের জঙ্গী বিরোধী মানববন্ধনে অংশ নিতে আহবান জানান। পরে ক্লাস বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। এসময় জঙ্গী বিরোধী না হয়ে চ্যানেল নাইনের বিরুদ্ধে কেন এমন প্রশ্ন তুলে অনেকেই চলে যান।

ধামরাই কলেজের শিক্ষার্থী আখী বলেন, কেন মানববন্ধন জানি না। ক্লাসে গিয়ে বড় ভাইয়া আমাদের ক্লাস থেকে বের করে এনে দাড় করিয়ে রেখেছে। আরেক কিছু জানিনা। আরেক শিক্ষার্থী জানান, স্যারেরা ক্লাশ ছুটি দিয়েছে তাই এখানে এসেছি। নাম প্রকাশ না করা সত্বে অনেকেই অভিযোগ তুলেন, বললো জঙ্গি বিরোধী মানববন্ধন এখন এসে দেখি সাংবাদিকদের বিরুদ্ধে যা দুঃখ জনক।
যদিও ধামরাই সরকারি কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম জানান, অফিসিয়াল কোন ক্লাস বন্ধ ছিল না। আর চ্যানেল নাইনের বিরুদ্ধে মানবন্ধনের বিষয়টিও তিনি আগে থেকে জানতেন না। তবে কিছু ছাত্র যেতে পারে এ নিয়ে আর কোন মন্তব্য করতে রাজি হননি তিনি।

Total View: 1204

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter