মঙ্গলবার,  ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ৯:০৭

নতুন পরিকল্পনায় রোজিনা

সেপ্টেম্বর ২, ২০১৮ , ০৮:৪১

সংলাপ ৭১ বিনোদন রিপোর্টার

গেল ঈদের ক’দিন আগে ঢাকা থেকে লন্ডনে যান চিত্রনায়িকা রোজিনা। বর্তমানে সেখানেই অবস্থান করছেন তিনি। মুঠোফোনে কথা হয় তার সঙ্গে। এ সময় রোজিনা বলেন, ভাইয়ের সঙ্গে ঈদ করলাম এবার। তবে দেশের বাইরে থাকলেও দেশকে বেশ মিস করছি। শিগগির দেশে ফিরে নতুন কাজ শুরু করব আমি। নিজের লেখা একটি স্ক্রিপ্টে কাজ করার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। তবে এখনই সবকিছু বলব না, দেশে ফিরে আমার কাজের পরিকল্পনাটা জানিয়ে দেবো। সবশেষ এটিএন বাংলায় তার অভিনীত ‘বিবিসাব’ নাটকটি প্রচার হয়।

নাট্যকার আবদুল্লাহ আল মামুনের লেখা মঞ্চনাটক ‘বিবিসাব’-এর অনুপ্রেরণায় এর চিত্রনাট্য করেন নির্মাতা তারিক মুহম্মদ হাসান। নাটকে তার বিপরীতে অভিনয় করেন ইন্তেখাব দিনার। পাশাপাশি জনপ্রিয় ফ্যাশন প্রতিষ্ঠান ‘বিশ্বরঙ’-এর মডেল হিসেবেও গত বছর কাজ করেন তিনি। এ ছাড়া গত রমজানের ঈদের বেশকিছু
অনুষ্ঠানে অতিথি হিসেবেও হাজির হয়েছিলেন তিনি। কয়েক বছর ধরে লন্ডনেই তার স্থায়ী বসবাস। তবে প্রতি বছরই কিছুদিনের সময় হাতে নিয়ে বাংলাদেশে আসেন তিনি।

চলতি বছরের শুরুতে তিনি তার নিজ গ্রাম গোয়ালন্দের কুমড়াকান্দিতে রাজাকার আলবদর দ্বারা ক্ষতবিক্ষত একটি পরিবারের কাহিনীকে ঘিরেই একটি ছবির গল্প লিখেছেন। নাম ‘বীরাঙ্গনা’। এ ছবির চিত্রনাট্যও তার নিজের লেখা। এটি নিয়ে সামনে কাজ করার পরিকল্পনাও আছে তার।

১৯৮০ সালে রোজিনা ‘কসাই’ ছবির জন্য জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন। ১৯৮৮ সালে শ্রেষ্ঠ অভিনেত্রীর হিসেবে ‘জীবন ধারা’ ছবির জন্য তিনি জাতীয় পুরস্কার পান। এ ছাড়া শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে তিনি বাচসাস পুরস্কারও লাভ করেন। ১৯৮৬ সালে ‘হাম সে হায় জামানা’ ছবিতে অভিনয়ের জন্য তিনি পাকিস্তান থেকে নিগার অ্যাওয়ার্ড অর্জন করেন। ওই ছবিতে রোজিনার বিপরীতে অভিনয় করেছিলেন পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিম।

Total View: 865

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter