মঙ্গলবার,  ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ১০:২৩

নদীর ভাঙন রোধে কাজ করছে সরকার: পানি সম্পদ উপমন্ত্রী

অক্টোবর ২০, ২০১৯ , ০৯:১৪

শরীয়তপুর প্রতিনিধি

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নদী ভাঙনের হাত থেকে দেশকে রক্ষায় কাজ করছে পানি সম্পদ মন্ত্রণালয়। এ কারণে এবার কোথাও বড় ধরনের ভাঙন দেখা যায়নি। পদ্মার ভাঙন থেকে শরীয়তপুরকে রক্ষায় প্রায় এগারোশত কোটি টাকা ব্যয়ে শুরু করা প্রকল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

শনিবার সকাল সাড়ে ১১টায় শরীয়তপুর জেলার নড়িয়া ও জাজিরা উপজেলার ডান তীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

পরে ৫ কোটি ১৭ লাখ ৩১ হাজার ২শ ৯১ টাকা ব্যয়ে নড়িয়া উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারণ ও হলরুম নির্মাণ কাজের উদ্বোধন করেন উপমন্ত্রী।
এসময় তিনি আরও বলেন, আগামী বর্ষা মৌসুমে যাতে শরীয়তপুরবাসী পদ্মা নদীর ভাঙনের কবলে না পড়ে সেই লক্ষ্যেই কাজ করছে সরকার। এছাড়া দেশের বিভিন্ন নদীর ভাঙন রোধে কাজ করা হচ্ছে।

উপমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশ উন্নয়নশীলের দিকে এগিয়ে চলছে। এখন পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প গুলো দ্রুত বাস্তবায়ন হচ্ছে। এখন বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে-পেছনে ফেরার সময় নাই। প্রধানমন্ত্রী সেই লক্ষ্যে কাজ করছেন।

এসময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলার চেয়ারম্যান ইসমাইল হক, ইউএনও জয়ন্তী রায়, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক জহির সিকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী রাড়ী, পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা পরিষদের সদস্য আ. কাওয়ম পাইক, জেলা আওয়ামী লীগের সদস্য খবির হোসেন বাচ্চু প্রমুখ।

Total View: 257

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter