রবিবার,  ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ,  ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ৮:০০

“নদী ভাঙ্গন কবলিত মানুষের পাশে থাকবে সরকার”–পানিসম্পদ প্রতিমন্ত্রী

সেপ্টেম্বর ২৯, ২০১৯ , ২১:৪৮

স্টাফ রিপোর্টার
পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, শরীয়তপুরের নড়িয়া-জাজিরা এলাকা ভাঙ্গন রোধে ২৮ লাখ জিও ব্যাগ ফেলানোর কথা থাকলেও সেখানে ৩৩ লাখ জিও ব্যাগ ফেলা হয়েছে। সিসি ব্লকও ফেলা হচ্ছে। এটি তিন বছরের প্রকল্প। এক বছরে যা কাজ করার কথা তার চেয়ে বেশি করেছি। এতো বড় প্রকল্প রাতারাতি করা সম্ভব হয় না।

২৯ সেপ্টেম্বর রবিবার দুপুরে নড়িয়া উপজেলার উত্তর কেদারপুর নড়িয়া রক্ষা বাঁধে ভাঙ্গন পরিদর্শনে এসে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, নড়িয়া রক্ষা বাঁধে ভাঙ্গন রোধে আমরা কাজ করছি। পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগ ও ব্লক ফেলে ভাঙ্গন রোধের চেষ্টা করছে। কাজে কোন ঘটতি হয়নি। উইপোকা ও ইদুর গর্ত করার ফলে নিজ দিয়ে সুরঙ্গ হয়ে যায় তার কারণে নদীর পাড়গুলো ভেঙ্গে পড়ে। আগামী বছর থেকে প্রতিটি বাঁধ দেওয়ার আগে ভালোভাবে পাড়গুলো ভেতর দেখে পরীক্ষা করা হবে। পানিস্পদ মন্ত্রণালয় ও পানিউন্নয়ন বোর্ড নড়িয়ায় ভাঙ্গনের কারণ তদারকি করছেন। ভাঙ্গন রোধে সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। আমরা ভাঙ্গন রোধ না হওয়া পর্যন্ত অসহায় ভাঙ্গন কবলিত মানুষের পাশে থাকবো।

এ সময় পানিসম্পদ উপমন্ত্রী এ.কে.এম এনামুল হক শামীম বলেন, গত বছর নড়িয়ায় ৫ হাজার ৮১ পরিবার তাদের বাড়িঘর হারিছেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে একটি প্রকল্পের কাজ শুরু হয়। দ্রুত কাজ করার কারণে এ বছর নড়িয়ার ভাঙ্গন বন্ধ হয়েছে। নদীতে স্রোত ও পানি বৃদ্ধি পাওয়ায় এ বছর একটি জায়গায় সমস্যা দেখা দিয়েছে।

এ সময় শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ি প্রমূখ উপস্থিত ছিলেন।

Total View: 396

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter