শনিবার,  ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৪:০৫

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবীতে বিক্ষোভ

মার্চ ৭, ২০২০ , ১২:৫৫

শরীয়তপুর প্রতিনিধি

ভারতে মুসলমানদের ওপর নির্যাতন বন্ধ ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর বাতিলের দাবীতে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (৬ মার্চ) বাদ আছর শহরের পালং উত্তর বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌরঙ্গি মোড়ে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা সভাপতি হাফেজ মাওলানা শওকত আলী।

পরে চৌরঙ্গী মোড়ে এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, মুফতি তোফায়েল আহমেদ কাসেমী, মাওলানা আবু বকর, এস এম আহসান হাবীব, মাওলানা নাঈম আব্বাস, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা হযরত আলী ও মাওলানা ফেরদৌস হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আসতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে বলেন, ভারত ধর্মনিরপেক্ষতা ও গণতন্ত্রের মুখোশ পরে সাম্প্রদায়িক হিন্দুত্ববাদী রাষ্ট্র গঠনের জন্য নতুন নতুন আইন তৈরি করে ভারতকে মুসলিম শূন্য করায় যে ঘৃণ্য অপচেষ্টা চালাচ্ছে হাজী শরীয়তউল্লাহ’র দেশ ও বঙ্গবন্ধুর দেশের মানুষ এটা মেনে নিবে না।

বিজেপির ছত্রছায়ায় গড়ে উঠা উগ্রবাদী সংগঠনগুলো মুসলিমদের উপর নৃশংস হামলা চালাচ্ছে। দাঙ্গার সময় ১৩ হাজার কল দেয়ার পরেও পুলিশের নিরব ভূমিকা রাষ্ট্রীয় ষড়যন্ত্রের প্রমাণ বহন করে। ইতিহাস সাক্ষী দেয় যে মুসলমানদের রক্তখেকো নরেন্দ্র মোদী একজন স্বীকৃত দাঙ্গাবাজ। তাই শান্তি ও সম্প্রীতির এই বাংলাদেশে দাঙ্গাবাজ নরেন্দ্র মোদীর উপস্থিতি দেশ ও জাতির জন্য লজ্জাজনক। তাই বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে মোদীকে দাওয়াত না দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

Total View: 155

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter