বৃহস্পতিবার,  ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৩:২৯

পিছিয়ে গেল সৌদি যুবরাজের পাকিস্তান সফর

ফেব্রুয়ারি ১৬, ২০১৯ , ২২:১০

সংলাপ ৭১ আন্তর্জাতিক ডেক্স
অজ্ঞাত কারণে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের পাকিস্তান পিছিয়ে গেছে। এমনটাই মন্তব্য করেছে পাকিস্তানের পরররাষ্ট্র মন্ত্রণালয়। আজ (১৬ ফেব্রুয়ারি,শনিবার) তার পাকিস্তানে পৌঁছানোর কথা থাকলেও তা পিছিয়ে যায়। তবে বিশেষজ্ঞদের মতে তার সফরকে কেন্দ্র করে চলমান বিক্ষোভ এর মূল কারণ।

শনিবার আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত সাওংবাদে জানা যায়,পাক পররাষ্ট্র মন্ত্রণালয় আজ এক বিবৃতিতে বলেছে, আজ থেকে সৌদি যুবরাজের সফর শুরুর কথা থাকলেও তার সফরের সময়সূচিতে কিছুটা পরিবর্তন এসেছে। তিনি আগামিকাল (১৭ ফেব্রুয়ারি) পাকিস্তানে পৌঁছাবেন।

এদিকে, সৌদি যুবরাজের আসন্ন সফরের বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ অব্যাহত রয়েছে পাকিস্তানে। গতকাল (শুক্রবার, ১৫ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডিতে জুমার নামাজের পর মুসল্লিরা যুবরাজকে পাকিস্তানে ঢুকতে না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তারা বলেছেন, যুবরাজ হচ্ছে মানুষ হত্যাকারী। ইয়েমেনসহ বিভিন্ন দেশে হাজার হাজার মানুষ হত্যার পেছনে তার হাত রয়েছে। গতকালের মিছিল ও সমাবেশে বিভিন্ন দল ও সংগঠনের নেতা-কর্মী এবং রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিত্বরা অংশ নেন।

এর আগে গত রোববার রাজধানী ইসলামাবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে সৌদি যুবরাজের সফরের বিরোধিতা করে বিক্ষোভ করেছেন বহু মানুষ। তারা বলেছেন, নরঘাতক মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে বন্ধুত্ব হতে পারে না। সৌদি যুবরাজের নেতৃত্বে এখনও প্রতিদিনই ইয়েমেনে মানুষ হত্যা করা হচ্ছে বলে তারা উল্লেখ করেন। সৌদি যুবরাজ ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে ইহুদিবাদী ইসরাইলের পক্ষে কাজ করছেন বলেও অভিযোগ করেন বিক্ষোভকারীরা।

যুবরাজের সফর উপলক্ষে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই দুই শহরে এক হাজারের বেশি চেকপয়েন্ট স্থাপন করা হয়েছে।

এর আগে বলা হয়েছে, রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটিতে যুবরাজকে বহনকারী বিমান অবতরণ করবে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিজে সেখানে তাকে স্বাগত জানাবেন।

Total View: 308

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter