শনিবার,  ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৫:১৬

পূর্ব নির্ধারিত স্থানে তাঁত পল্লীটি নির্মাণের দাবীতে স্মারকলিপি

এপ্রিল ৪, ২০১৯ , ১৭:১১

স্টাফ রিপোর্টার
প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাঁত পল্লীটি পূর্ব নির্ধারিত স্থানে নির্মাণ এবং দুর্নীতিপরায়ণ ব্যাক্তিদের চিহ্নিত করে তাদের দ্রুত শাস্তির দাবীতে মানববন্ধন করার পাশাপাশি জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি দিয়েছে শরীয়তপুরের সচেতন নাগরিক সমাজ।

৩০মার্চ শনিবার সকাল ১০টায় শরীয়তপুরের সচেতন নাগরিক সমাজ ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা সরকারী গ্রন্থগারের সামনে এ মানববন্ধন করে। পরে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের কাছে স্মারকলিপি দেন সচেতন নাগরিক সমাজ।

এসময় কবি, সাহিত্যিক, শিক্ষক, চিকিৎসক, আইনজীবী, রাজনীতিবিদ, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

একটি দায়িত্বশীল সূত্র থেকে জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাঁত পল্লীটি মাদারীপুরের শিবচর এবং শরীয়তপুরের জাজিরায় নির্মিত হওয়ার কথা ছিলো। কিন্তু শরীয়তপুরের কিছু দুর্নীতিপরায়ণ ব্যাক্তি এবং জেলা প্রশাসনের কিছু দায়িত্বশীল কর্মকর্তার দায়িত্বে অবহেলার কারণে সেই তাঁত পল্লীটি মাদারীপুরের শিবচরে নির্মাণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর এ সিদ্ধান্তের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করেননি শরীয়তপুর জেলা প্রশাসন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রকল্প এলাকায় কিছু অসাধু ব্যক্তি ও গোষ্ঠী সরকারি অর্থ হাতিয়ে নেয়ার পায়তারা করছে। তাই তারা খুব অল্প সময়ের মধ্যে প্রকল্প এলাকায় প্রচুর ঘর-বাড়িসহ নানা স্থাপনা নির্মাণ এবং গাছপালা লাগিয়েছে। এই অবস্থায় শিবচরের অংশে নির্মিত অবৈধ স্থাপনা গুলো মাদরীপুর জেলা প্রশাসন জরুরী ভিত্তিতে উচ্ছেদ করেছে।

কিন্তু উচ্চ পর্যায়ের নির্দেশনা থাকা সত্ত্বেও শরীয়তপুরের জাজিরা অংশের ঘর-বাড়িসহ নানা স্থাপনা এবং গাছপালা উচ্ছেদ করা হয়নি। এমনকি উচ্ছেদের জন্য প্রশাসন তেমন কোন ব্যবস্থা গ্রহণ করেননি। সেখানে এখনও শত শত অবৈধ স্থাপনা এবং গাছপালা রয়ে গেছে। যার ফলে যেসব এলাকায় এখনো অবৈধ স্থাপনা রয়েছে, প্রকল্প থেকে ওই সব এলাকা বাদ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

এই সিদ্ধান্তের প্রেক্ষিতে শরীয়তপুরবাসীর মনে ক্ষোভের সঞ্চার হয়েছে। তারই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তাঁত পল্লীটি পূর্ব নির্ধারিত স্থানে নির্মাণ এবং দুর্নীতিবাজদের শাস্তির দাবীতে জেলাবাসী মানববন্ধনসহ স্মারক লিপি প্রদান করেছে।

Total View: 247

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter