রবিবার,  ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ,  ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:১২

পোস্টারে খালেদার ছবি, ইসির সিদ্ধান্ত শিগগিরই

নভেম্বর ২৪, ২০১৮ , ২১:৩৪

স্টাফ রিপোর্টার

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দণ্ডিত অপরাধী হিসেবে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছবি ব্যবহারের বৈধতা নাও পেতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

শনিবার (২৪ নভেম্বর) সকালে সংসদ নির্বাচন উপলক্ষে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে একথা বলেন তিনি। বৈঠকে চার নির্বাচন কমিশনার সুষ্ঠু নির্বাচনে ও আচরণবিধি পর্যবেক্ষণে সঠিক দায়িত্ব পালনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নানা দিক নির্দেশনা দেন।

এসময় তিনি বলেন, খালেদা জিয়া আদালতের রায়ে দণ্ডিত। তিনি দলীয় চেয়ারপারসন থাকছেন কী- না সেটির এখনো সুরাহা হয়নি। তাই তার ছবিযুক্ত পোস্টারে নির্বাচনের প্রচারণা চালানোর বৈধতা নাও পেতে পারে। সে বিষয়টি নির্বাচন কমিশনের পরবর্তী সিদ্ধান্তের জানা যাবে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে বলেন, এই নির্বাচনে ভোটকেন্দ্রগুলোতে ঢুকতে ম্যাজিস্ট্রেটদের অনুমতি লাগবে। কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিসাইডিং কর্মকর্তাদের অনুমতি নিয়ে তারা ভোটকেন্দ্রে যাবেন।

বৈঠকে উপস্থিত কয়েক জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব তথ্য নিশ্চিত করেছেন। ভোটের দিন প্রিসাইডিং কর্মকর্তাদের অনুমতি নিয়ে বা তারা না ডাকলে কেন্দ্রে না যাওয়ার বিষয়ে সিইসির নির্দেশনার ক্ষোভ জানান তারা।

সিইসির আগে বক্তব্য রাখেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি নির্বাচনী প্রচারণায় বিএনপি চেয়ারপারসনের ছবি প্রচার নিয়ে নির্বাচন কমিশনের অবস্থানের কথা জানান ম্যাজিস্ট্রেটদের।

প্রথম দিনের এ ব্রিফিংয়ে, ঢাকা, ময়মনসিংহ ও কুমিল্লার ৬১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অংশ নেয়। আগামীকাল সিলেট, বরিশাল ও চট্টগ্রামের এবং সোমবার অনুষ্ঠিত হবে খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের ম্যাজিস্ট্রেটদের ব্রিফিং।

সাধারণত এসব বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার স্বাগত বক্তব্য শেষ না হওয়া পর্যন্ত গণমাধ্যমকর্মীরা সভাকক্ষের ভেতরেই থাকেন। আজও এ দাবি জানানো হলে তাতে সায় দেয়নি ইসি। এ সময় নির্বাচন কমিশনারদের একে অন্যের সঙ্গে কানাকানি করেতে দেখা যায়। পরবর্তীতে গণমাধ্যম কর্মীদের অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বলা হয়।

অনুষ্ঠান শুরু হওয়ার পর নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক মোস্তফা ফারুক স্বাগত বক্তব্য দেন। এর পরই গণমাধ্যমকর্মীদের অনুষ্ঠানস্থল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়।

Total View: 718

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter