শনিবার,  ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,  ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৩:০২

প্রথম দিনেই সংসদে ‘রুমিন ঝড়’-সংসদে হৈ চৈ

জুন ১১, ২০১৯ , ২১:৫৮

স্টাফ রিপোর্টার
সংসদ অধিবেশনে যোগ দিয়ে প্রথমদিনেই ‘ঝড়’ তুললেন সংরক্ষিত নারী আসনে বিএনপির একমাত্র সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। মঙ্গলবার (১১ জুন) বাজেট অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে রুমিনকে ২ মিনিট শুভেচ্ছা বক্তব্য রাখার সুযোগ দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকারকে ধন্যবাদ জানিয়ে রুমিন বলেন, আজকে সংসদে আমার প্রথম দিন। যে কোনো রাজনীতিবিদের মতোই সংসদে আসা, সংসদে দেশের কথা, মানুষের কথা বলা আমার স্বপ্ন ছিল। কিন্তু আমার দুর্ভাগ্য, আমি এমন একটি সংসদে প্রতিনিধিত্ব করছি, যেই সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়।

তিনি বলেন, নির্বাচনের পরপরই যদি আপনারা টিআইবির রিপোর্ট দেখেন, যদি আপনারা বিদেশি গণমাধ্যম দেখেন, যদি আপনারা বিদেশি পর্যবেক্ষকদের দেখেন, যদি আপনারা নির্বাচন কমিশনের রিপোর্ট দেখেন, আপনারা দেখবেন এই সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়। সুতরাং আমি খুশি হবো যদি এই সংসদের মেয়াদ আর একদিনও না বাড়ে।

রুমিন বলেন, মাননীয় স্পিকার, আমি এমন একটি সংসদে দাঁড়িয়ে আছি, যেই সংসদে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, আপসহীন নেত্রী, গণতন্ত্রের জন্য যিনি বারবার কারাবরণ করেছেন, বাংলাদেশের মানুষের, গণমানুষের নেত্রী, যে জীবনে কোনো দিন, কোনো আসন থেকে কোনো নির্বাচনে পরাজিত হন নাই, সেই বেগম খালেদা জিয়া এই সংসদে নাই। পরিকল্পিতভাবে একটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা মামলায় তাকে কারাগারে ১৬ মাসের অধিক সময় আটকে রাখা হয়েছে। একজন আইনজীবী হিসেবে আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই যে, বেগম খালেদা জিয়ার মামলার যে মেরিট, তার শারীরিক অবস্থা, তার সামাজিক অবস্থান এবং তার যে বয়স- সবকিছু বিবেচনায় তিনি তাৎক্ষণিক জামিন লাভের যোগ্য।

তিনি আরো বলেন, সরকারের হুমকিতে আমাদের অ্যাকটিং চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরতে পারেন না। আমাদের শীর্ষ থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত একেকজনের নামে শত শত মামলা। মাননীয় স্পিকার, তিনি দলমত নির্বিশেষে সবার কাছে একজন সজ্জন রাজনীতিবিদ হিসেবে পরিচিত।…

এই পর্যন্ত বক্তব্য দিলে সময় শেষ হওয়ায় স্পিকার তাকে ধন্যবাদ দিয়ে বক্তব্য শেষ করতে বলে জানান, মাননীয় সংসদ সদস্য বক্তব্য শেষ করুন। পরে আবার বলার সুযোগ পাবেন।

এসময় অন্যান্য সংসদ সদস্য হৈ চৈ শুরু করেন। তখন সংসদ সদস্যদের ধৈর্য ধারণ করার জন্য আহ্বান জানান স্পিকার।

Total View: 368

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter