বুধবার,  ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৯:৫১

প্রভাষক নুরুল ইসলামের বিরুদ্ধে অগ্রীম স্বাক্ষর করার অভিযোগ

অক্টোবর ৪, ২০১৯ , ২৩:৩১

স্টাফ রিপোর্টার
সিরাজ সিকদার ডিগ্রি কলেজের যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষক নুরুল ইসলামের বিরুদ্ধে কলেজের হাজিরা খাতায় অগ্রীম স্বাক্ষর করে অনুপস্থিত থাকার অভিযোগ উঠেছে। আর এ অভিযোগের প্রমাণ পেয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন কলেজের গভর্নিং বডির সভাপতি আজহারুল ইসলাম। এদিকে প্রভাষক নুরুল ইসলামকে সাত কর্মদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। প্রভাষক নুরুল ইসলাম কারণ দর্শানোর জবাব দিয়েছেন কি না তা এখনো জানা যায়নি।

জানা যায়, প্রভাষক নুরুল ইসলাম ১৯৯৬ সালে সিরাজ সিকদার ডিগ্রি কলেজে যুক্তিবিদ্যা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি কলেজের ভিতরগত রাজনীতিতে জড়িয়ে পড়েন এবং কোন কাজের ছুতা পেলেই তিনি ক্লাশ ফাঁকি দিতে শুরু করেন। শুধু তাই নয়, তিনি কলেজে এসে হাজিরা খাতায় আগামী দিনের অগ্রিম স্বাক্ষর দিয়ে থাকেন। আবার কোন দিন কলেজে অনুপস্থিত থাকলে সেই অনুপস্থিত দিনের স্বাক্ষর তিনি একবারেই সেরে রাখেন। বছরের পর বছর ধরে তিনি এ অনিয়মটি অবলীলায় করে আসছেন।

তার এ অনিয়মকে প্রতিনিয়ত প্রশ্রয় দিয়ে আসছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসিন উদ্দিন। প্রভাষক নুরুল ইসলামের বিরুদ্ধে কোন অভিযোগ থাকলে তার সঠিক তদস্ত না করে প্রভাষক নুরুল ইসলামের পক্ষেই সাফাই গাইতে থাকেন। তার সমস্ত অপরাধ আড়াল করার চেষ্টা করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসিন উদ্দিন। কেন এবং কোন স্বার্থে তিনি প্রভাষক নুরুল ইসলামকে প্রশ্রয় দিচ্ছেন তা জনগন জানতে চায়।

কারণ দর্শানোর নোটিশ সূত্রে জানা যায়, প্রভাষক নুরুল ইসলাম ২০১৯ সালের ৪ সেপ্টেম্বর শিক্ষক হাজিরা খাতায় অগ্রীম স্বাক্ষর করে কলেজে অনুপস্থিত ছিলেন। তিনি কলেজে অনুপস্থিত থেকে কোথায় ছিলেন ? বাসায়, না কি ঢাকায় ? না কি গভর্নিং বডির সভাপতি আজহারুল ইসলামকে সভাপতির পদ থেকে সরানোর তদবীরে গিয়েছিলেন তা এখন জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

একটি দায়িত্বশীল সূত্র থেকে জানা যায়, ডিএম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম মাদবরের সাথে প্রভাষক নুরুল ইসলামের রয়েছে দারুন সখ্যতা। অপরদিকে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের সাথে চেয়ারম্যান জসিম মাদবরের রয়েছে নিবিড় সম্পর্ক। সেই সম্পর্কের জোড়ে প্রভাষক নুরুল ইসলাম অনেকটা ক্ষমতাধর হয়ে উঠেছেন। যার কারণে তিনি কাউকেই পরোয়া করেন না। তিনি এখন ধরাকে সরা জ্ঞান করছেন। তার কাজে কেউ বাঁধা দিলে ডিএম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম মাদবরের মাধ্যমে তাকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র করেন। তারই ধারাবাহিকতায় কলেজের গভর্নিং বডির সভাপতি আজহারুল ইসলামকে সভাপতির পদ থেকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র করেছিলেন। আর এই ষড়যন্ত্রকে পূর্ণ সমর্থন দিয়েছিলেন ডিএম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম মাদবর। কিন্তু সেই ষড়যন্ত্র সফল হয়নি। জানা যায়, প্রভাষক নূরুল ইসলামের সেই ষড়যন্ত্র এখনও অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে সিরাজ সিকদার ডিগ্রি কলেজের যুক্তিবিদ্যা বিভাগের প্রভাষক নুরুল ইসলামের সাথে আলাপ করতে চাইলে তার মোবাইলে বেশ কয়েকবার কল দেয়া হয়। কিন্তু তিনি কলটি রিসিভ করেননি।

এ ব্যাপারে ডিএম খালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম মাদবরের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, “আপনি তো একজনের মুখের কথা শুনেছেন। গভর্নিং বডির সভাপতি যে কত অনিয়মের সাথে জড়িত তা আপনি জানেন না। এসব কথা মোবাইলে বলা যাবে না। আপনি আসেন, সাক্ষাতে সব বলবো”।

এ ব্যাপারে সিরাজ সিকদার ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহসিন উদ্দিনের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, “প্রভাষক নূরুল ইসলাম ভুল করে হাজিরা খাতায় অগ্রীম স্বাক্ষর দিয়েছে। সে আমার সাথে ঢাকা গিয়েছিলো। এসব কথা মোবাইলে বলা যাবে না। আপনি সামনে আসেন, বিস্তারিত আলোচনা হবে”।

এ ব্যাপারে সিরাজ সিকদার ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি আজহারুল ইসলামের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, “প্রভাষক নুরুল ইসলামের বিরুদ্ধে হাজিরা খাতায় অগ্রীম স্বাক্ষর দিয়ে উপস্থিত না থাকার অভিযোগ উঠেছে। যার কারণে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে তিনি কারণ দর্শানো নোটিশের জবাব দিবেন। এখন পর্যন্ত কারণ দর্শানো নোটিশের জবাব পাইনি। জবাব পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে”।

Total View: 199

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter