বুধবার,  ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ৬:১২

ফ্রান্সে মহানবী (সাঃ) এর কটুক্তির প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল

অক্টোবর ২৭, ২০২০ , ১৯:৫২

ইলিয়াছ মাহমুদ
ফ্রান্সে প্রকাশ্যে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি ও ফ্রান্স সরকারের ইসলাম বিরোধী অবস্থানের প্রতিবাদে শরীয়তপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০টার দিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ শরীয়তপুর জেলা শাখার ব্যানারে পালং উত্তর বাজার থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট চত্বরে গিয়ে শেষ হয়। এর আগে পালং উত্তর বাজার জামে মসজিদ চত্বরে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রায় সহস্রাধিক মুসল্লী অংশ নিয়ে মুসলমানদের প্রানের স্পন্দন মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) ও ইসলাম নিয়ে কটুক্তির প্রতিবাদ জানায়।
সংগঠনের জেলা শাখার সভাপতি মাওলানা শওকত আলীর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারী মাওলানা হাফিজুর রহমানের সঞ্চালনায় মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন জেলা সিনিয়র সহ-সভাপতি এস.এম আহসান হাবিব, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ এর জেলা আহ্বায়ক ফেরদৌস আহমাদ, সদস্য সচিব মুফতি মনির হোসাইন, ইসলামী আন্দোলন জেলা সহ-সভাপতি মুফতি তোফায়েল আহমেদ কাসেমী, ইসলামী শ্রমিক আন্দোলন জেলা সভাপতি মোহাম্মদ আয়াত আলী, সেক্রেটারি মাওলানা সিদ্দিকুর রহমান, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মুফতী ইমরান হোসাইন, সেক্রেটারি মাওলানা হযরত আলী, ইশা ছাত্র আন্দোলন জেলা সভাপতি হোসাইন মোহাম্মদ ইলিয়াস প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র তৈরী ও তা প্রর্দশণ করে ইসলাম ধর্মের যে অবমাননার ধৃষ্টতা দেখানো হয়েছে তা মোটেও কাম্য নয়। আমরা ধর্মপ্রিয় মুসলমান এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। অচিরেই এ ঘটনার জন্য ফ্রান্সের প্রধানমন্ত্রী সহ ব্যাঙ্গচিত্র নির্মাণকারীকে ক্ষমা চেয়ে এই ব্যাঙ্গচিত্র প্রর্দশন বন্ধ করতে হবে। না হয় ফ্রান্সের জন্য ভয়াবহ পরিনতি অপেক্ষা করছে।

বিক্ষোভ মিছিল থেকে ফ্রান্সের বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব উত্থাপন এবং ফ্রান্সের সকল ধরনের পণ্য বাংলাদেশে সরকারিভাবে নিষিদ্ধ করার দাবী জানানো হয়।

Total View: 73

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter