শুক্রবার,  ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ,  ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  বিকাল ৩:১৪

বঙ্গবন্ধু সব সময় আইনজীবীদের সা‌থে ছি‌লেন — ব্যা‌রিস্টার ফজ‌লে নূর তাপস

জুলাই ২৮, ২০১৯ , ২৩:৩২

স্টাফ রিপোর্টার
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান মাত্র নয় মা‌সে আমা‌দের এক‌টি পূর্ণাঙ্গ সং‌বিধান উপহার দি‌য়ে‌ছেন। সেই সং‌বিধা‌নের মাধ্য‌মে আজ গণতন্ত্র প্র‌তিষ্ঠা ‌পে‌য়ে‌ছে। বঙ্গবন্ধু আইনের ছাত্র ছি‌লেন। তিনি চতুর্থ শ্রে‌ণির কর্মচারীদের পক্ষে আন্দোলন ক‌রতে গি‌য়ে আইন বিভা‌গের পড়া শেষ কর‌তে পা‌রেন‌নি। বঙ্গবন্ধু সব সময় আইনজীবীদের সা‌থে ছি‌লেন। তিনি সবসময় আইনজীবীদের জন্য হৃদয় খোলা রে‌খে‌ ছিলেন। এ কথা গুলো ব‌লে‌ছেন ব্যা‌রিস্টার শেখ ফজ‌লে নূর তাপস এম‌পি।

র‌বিবার (২৮ জুলাই) বি‌কেল সোয়া ৫টায় শরীয়তপুর জেলা আইনজীবী স‌মি‌তির প্রাঙ্গ‌ণে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প‌রিষদ সদস্য সপ্তাহের উদ্বোধক হিসে‌বে তি‌নি এসব কথা ব‌লেন।

তি‌নি আরও ব‌লেন, আমা‌দের ম‌ধ্যে বি‌ভিন্ন ধর‌নের বি‌ভেদ ‌ছিল। সেই বি‌ভেদ‌কে কা‌টি‌য়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প‌রিষদ গঠন ক‌রে‌ছেন।

প্রধানমন্ত্রীকে যখন ষড়যন্ত্র ক‌রে গ্রেফতার করা হ‌য়ে‌ছিল। তখন আইন অঙ্গন গ‌র্জে উঠে‌ছিল। আইন অঙ্গন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে জেল থে‌কে ফি‌রি‌য়ে এনে‌ছে।

আইনজীবীদের উদ্দে‌শ্যে তি‌নি ব‌লেন, শরীয়তপু‌রে আইনজীবী স‌মি‌তির ভবন সংকট, আর্থিক সমস্যা। আপনারা প্রধানমন্ত্রীর কাছে চান। প্রধানমন্ত্রী কাছে শুধু চাই‌তে দে‌রি, তার দি‌তে দে‌রি হয় না।

এ সময় প্রধান অতি‌থি হিসেবে বক্তব্য রা‌খেন পা‌নি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এবং কেন্দ্রীয় আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। তিনি ব‌লেন, শেখ হা‌সিনার দেশ, পিছা‌বে না বাংলা‌দেশ। শেখ হা‌সিনা বি‌শ্বের শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী। বাংলা‌দেশ এখন আর গ‌রিব দেশ নয়। আর ক‌য়েক বছ‌রের ম‌ধ্যে এ দেশ হ‌বে উন্নত দেশের মধ্যে একটি। আমরা আইনজীবী‌দের পা‌শে আছি, থাক‌বো।

শরীয়তপুর আইনজীবী স‌মি‌তির সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট মো. আবু সাঈদের সভাপতি‌ত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বি‌শেষ অতি‌থি হিসেবে উপস্থিত ছি‌লেন শরীয়তপুর-১ আস‌নের সংসদ সদস্য ইকবাল হো‌সেন অপু, জেলা প্রশাসক কাজী আবু তা‌হের, জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি ও‌ জেলা প‌রিষদের চেয়ারম্যান ছা‌বেদুর রহমান খোকা সিকদার, পু‌লিশ সুপার আব্দুল মো‌মেন, জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক অনল কুমার দে এবং শরীয়তপুর পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম কো‌তোয়াল।

এ সময় জেলা আওয়ামী লী‌গের সা‌বেক সভাপ‌তি আব্দুর রব মুন্সী, জা‌জিরা উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান ‌মোবারক আলী সিকদার, সদর উপ‌জেলা প‌রিষ‌দের সা‌বেক চেয়ারম্যান আবুল ফজল মাষ্টার,শরীয়তপুর আইনজীবী স‌মি‌তির সাধারণ সম্পাদক মো. জ‌হিরুল ইসলাম, জি‌পি অ্যাড‌ভো‌কেট আলমগীর হো‌সেন মুন্সী, শরীয়তপুর আইনজীবী স‌মি‌তির সা‌বেক সভাপ‌তি আবুল কালাম আজাদ, শরীয়তপুর অনলাইন জার্না‌লিষ্ট এসো‌সি‌য়ে‌নের সভাপ‌তি অ্যাড‌ভো‌কেট মুরাদ হো‌সেন মুন্সীসহ বিজ্ঞ আইনজীবীগণ, জেলা আওয়ামীগ ও তার অঙ্গসংগঠনের গন্যমান্য ব্য‌ক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠা‌নে উপস্থাপনা ক‌রেন পি‌পি এ্যাডভোকেট মির্জা হজরত আলী।

Total View: 571

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter