শুক্রবার,  ৩রা জুলাই, ২০২০ ইং,  ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৪:৫৬

বহুমূখী মানবিক পদক্ষেপ গ্রহণ করায় প্রশংসিত হয়েছেন সাংসদ অপু এমপি

এপ্রিল ২, ২০২০ , ২১:২৬

কাজী নজরুল ইসলাম

প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশ আক্রান্ত হয়েছে। যার প্রেক্ষিতে গত ২৬ মার্চ সারা দেশকে লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে মানবেতর জীবন যাপন করছে নিন্ম আয়ের মানুষ। এ সময় মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু তার নির্বাচনী এলাকায় নানা ধরনের সচেতনেতামূলক কর্মসূচি ও মানবিক পদক্ষেপ গ্রহণ করে প্রশংসিত হয়েছেন সমাজের সর্বস্তরের মানুষের কাছে।

গত ১৮ মার্চ থেকেই সাংসদ অপুর নির্দেশে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগ, শরীয়তপুর পৗেরসভা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ দলীয় অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতা কর্মীরা গোটা নির্বাচনী এলাকার পালং ও জাজিরা উপজেলার সর্বত্র করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকতে লিফলেট বিতরণ ও মাইকিং করে প্রচারণার কাজ শুরু করেন। ২২ মার্চের পর থেকে দলীয় নেতা-কর্মীরা হাজার হাজার মানুষকে সেনিটাইজার ও মাস্ক বিতরণ শুরু করেন। একই সাথে বিভিন্ন হাট বাজার ও পাড়ায় মহল্লায় তরল জীবানু নাশক ছিটানো কর্মসূচি শুরু করেন।

দেশের কোথাও যখন করোনা দুর্যোগে স্বল্প আয়ের মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ শুরু হয়নি, ইকবাল হোসেন অপু তার ব্যক্তিগত উদ্যোগে ২৭ মার্চ থেকেই প্রথম তার নির্বাচনী এলাকার জাজিরা উপজেলার ১২টি ইউনিয়নে আড়াই হাজার পরিবারের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন। এরই ধারাবাহিকতায় ৩১ মার্চ শরীয়তপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় ২ হাজার ২ শত পরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেছেন।

ইতিমধ্যে সাংসদ ইকবাল হোসেন অপু ঘোষনা দিয়েছেন, তার নির্বাচনী এলাকার একটি মানুষও যেন অভূক্ত না থাকে। তিনি দলীয় নেতা-কর্মীদের মাধ্যমে খোঁজ নিয়ে কোন বাড়িতে, কোন লোকটি অনাহারে রয়েছেন তার বাড়িতে খাদ্য পৌছে দেয়া হচ্ছে। গতকাল বুধবার থেকে এই কর্মসূচিটি শুরু করায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন সাংসদ অপু।

এক বিশেষ সাক্ষাতে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, আমি প্রথমেই মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা ও সরকারের স্বাস্থ্য বিধি পালন করার প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপ করেছি। সারা দুনিয়ায় যেভাবে করোনা ভাইরাস গ্রাস করে ফেলছে, বাংলাদেশও এর বাইরে নয়। আমরা আল্লাহর রহমত প্রার্থনা করছি। যে দেশের প্রধানমন্ত্রী ও সরকার প্রধান আল্লাহ ওয়ালা ও পরহেজগার হন, সেই দেশের প্রতি আল্লাহ কোন মছিবত দিলেও তা থেকে আবার রক্ষা করেন। তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ফজরের নামাজ আদায় করে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াতের মাধ্যমে তার দিনের কর্মসূচি শুরু করেন। সুতরাং, বাংলাদেশের মানুষের প্রতি আল্লাহর রহমত অবশ্যই রয়েছে।

ইকবাল হোসেন অপু আরো বলেন, আমি আমার নির্বাচনী এলাকার সব সংগঠনের সকল ইউনিটের নেতা-কর্মীদের বলে দিয়েছি, স্বল্প আয়ের দুস্থ্য ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে। একটি মানুষও যেন অভুক্ত না থাকে, সে জন্য ফোন করে খোঁজ নিয়ে, যত দূর্গম এলাকায়ই হোক প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দিতে। মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি অব্যাহত রয়েছে। আমাদের পক্ষ্য থেকে নিয়মিত ত্রাণ বিতরণ করা হচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

সাংসদ অপু আরো বলেন, সরকারের কোষাগারে পর্যাপ্ত পরিমানে খাদ্য সামগ্রী রয়েছে, আতংকিত হবার কিছু নেই। এ দুর্যোগ কালিন সময়ে সাহসী ভূমিকা পালনের জন্য তিনি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সেনা বাহিনী ও সিভিল সার্জনের প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি তার নির্বাচনী এলাকার জনসাধারনকে সরকারের স্বাস্থ্যবিধি মেনে প্রত্যেককে ঘরে থাকার আহবান জানান। এই কঠিন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়াতে তিনি সমাজের বিত্তবানদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

Total View: 463

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter