শনিবার,  ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১০:০৯

বাল্যবিবাহ এবং মাদককে লাল কার্ড প্রদর্শণ করেছে ১৫শ শিক্ষার্থী

মে ১৮, ২০১৮ , ০২:১৮

স্টাফ রিপোর্টার
শরীয়তপুরের জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ইভটিজিং, বাল্যবিবাহ এবং মাদককে লাল কার্ড প্রদর্শণ করে শপথ নিয়েছে ১৫শ শিক্ষার্থী। ১৫ মে মঙ্গলবার সকাল ১০টায় শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন “লাল সবুজ উন্নয়ন সংঘের” আয়োজনে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে শিক্ষার্থীরা বিদ্যালয়ের হল রুমে পুলিশ প্রশাসনের সাথে এক মতবিনিময় সভায় অংশ নেয়।
“লাল সবুজ উন্নয়ন সংঘের” প্রতিষ্ঠাতা এবং কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান এবং জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এনামুল হক।
মতবিনিময় সভায় শিক্ষার্থীরা ইভটিজিং, বাল্য বিবাহ, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সমস্যা নিয়ে নানা প্রশ্ন করলে প্রধান অতিথি তাদের প্রশ্নের উত্তর দেন।
প্রধান অতিথি পুলিশ সুপার আবদুল মোমেন শিক্ষার্থীদের নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, মাদক থেকে দূরে থাকতে, ইভটিজিং না করতে, ছেলেদের ২১ বছর এবং মেয়েদের ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে এবং সব সময় সত্য কথা বলতে উপদেশ দেন।
উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল গত ৮ মার্চ পঞ্চগড় তেঁতুলিয়া থেকে কক্সবাজার টেকনাফ পর্যন্ত টিফিনের জমানো টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের সচেতন করার লক্ষ্যে ভ্রাম্যমান জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং এবং বাল্য বিবাহ প্রতিরোধে সফর করছেন। শরীয়তপুর ৩৫তম জেলা হিসেবে কার্যক্রম শেষ করেছেন। এরপর মাদারীপুরে এ কার্যক্রম পরিচালনা করবেন বলে জানা গেছে।

Total View: 916

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter