শুক্রবার,  ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১:০৩

বিএনপি নেতা তরিকুল ইসলামের দাফন সম্পন্ন

নভেম্বর ৬, ২০১৮ , ০৭:৫৯

যশোর প্রতিনিধি

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে।

৫ নভেম্বর, সোমবার যশোর ঈদগাহ ময়দানে চতুর্থ দফা জানাজা শেষে যশোর কারবালা কবরস্থানে প্রবীণ এই রাজনীতিবিদকে দাফন করা হয়েছে।

জানা যায়, হেলিকপ্টারে করে মরহুমের মরদেহ ৫ ন‌ভেম্বর দুপুর সোয়া ২টায় যশোর বিমানবন্দরে পৌঁছায়। সেখান থেকে বিশাল মটর শোভাযাত্রাসহ মরহুমের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি যশোর শহরের ঘোপ নোয়াপাড়া রোডের বাসভবনে পৌঁছে বেলা ২টা ৪০মিনিটে। সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে মরহুম তরিকুলের মরদেহ গ্রহণ করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান ও বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী।

পরে মরদেহটি নেওয়া হয় যশোর জেলা বিএনপি কার্যালয়ে। সেখানে কিছু সময় রাখার পর তাকে নেওয়া হয় যশোর ঈদগাহ মাঠে। আসরের নামাজ শেষে বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হয় মরহুমের ৪র্থ দফা জানাজা।

জানাজার আগে কারাব‌ন্দি বিএনপি চেয়ারপারসন খা‌লেদা জিয়ার পক্ষে মরহুমের কফিনে দলীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করেন এবং পুষ্পস্তবক অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী।

এ সময় মরহুমের বড় ছেলে শান্তনু ইসলাম সুমিত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, বিএনপি চেয়াপারস‌নের গণমাধ্যম শাখার সদস্য শামসুদ্দিন দিদার, জেলা বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সাধারণ সম্পাদক সৈয়দ সাবিরুল হক সাবু প্রমুখ।

এ ছাড়াও স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ, জামায়াত, জাতীয় পার্টি, জাসদ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ প্রবীণ এই রাজনৈতিক নেতার জানাজায় শরীক হন।

প্রায় তিন লক্ষাধিক লোকের উপস্থিতিতে যশোর ঈদগাহ মাঠের এই জানাজায় ঈমামতি করেন মুফতি মাওলানা আমান উল্লাহ কাসেমী।

জানাজা শেষে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে মরহুমের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে যশোর কারবালা কবরস্থানে তাকে দাফন করা হয়।

Total View: 546

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter