বৃহস্পতিবার,  ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১২:১৫

বিয়ে না করেই দেশে ফিরে যাচ্ছেন ইন্দোনেশিয়ান সেই তরুণী !

ডিসেম্বর ৭, ২০১৭ , ২০:২৯

পটুয়াখালী প্রতিনিধি

ইন্দোনেশিয়া থেকে প্রেমের টানে পটুয়াখালীর বাউফলে ছুটে আসা তরুণী নিকি উল ফিয়া প্রেমিককে রেখেই নিজ দেশে চলে যাচ্ছেন। কারণ যার প্রেমে পরে তিনি এই বাংলাদেশে এসেছিলেন সেই প্রেমিক মো. ইমরান হোসেনের (১৯) এখনো বিয়ের বয়স হয়নি।
জানা গেছে, তরুণীর প্রেমিক ইমরানের ২১ বছর না হওয়ায় আইনি জটিলতা দেখা দেয়। এমন পরিস্থিতিতে স্বদেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। তবে ইমরানের বিয়ের বয়স না হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন নিকি উল ফিয়া।
গত ১ ডিসেম্বর নিকি উল ইন্দোনেশিয়া থেকে তার প্রেমিকের বাড়ি পটুয়াখালীর বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়নের পুরান বাবুর্চি বাড়ি চলে আসেন। এক বছর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে তাদের পরিচয়। সেখান থেকে বন্ধুত্ব, বন্ধুত্ব পরে প্রেমে গড়ায়। আর সে টানেই বাঙালি তরুণের কাছে ছুটে এসেছেন।
তিনি ইন্দোনেশিয়ার সুরা বায়া বিভাগের জাওয়া গ্রামের মি. ইউ লি আন থো-এর মেয়ে। ওই তরুণী একটি বেসরকারি বিদ্যালয়ে শিক্ষকতা করেন। বাবাও চাকুরিজীবী। আর যার কাছে এসেছেন সে তরুণের নাম মো. ইমরান হোসেন। তিনি বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়নের পুরান বাবুর্চি বাড়ি গ্রামের দেলোয়র হোসেনের পুত্র। ইমরান পটুয়াখালী সরকারি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে অর্নাস তৃতীয় বর্ষের ছাত্র।
ইমরান বলেন, ‘প্রায় এক বছর আগে ফেসবুকের মাধ্যমে ইন্দোনেশিয়া তরুণী নিকি উল ফিয়ার সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের মাধ্যমে বন্ধুত্বের একপর্যায়ে তার সঙ্গে প্রেমের সম্পর্ক হয়। নিকি উল আমার দেশ ও আমাদের সংস্কৃতি সম্পর্কে আমার কাছ থেকে ধারণা নেয়। আমার পরিবার সম্পর্কে সব কিছু জানার পর সম্পর্কের স্থায়ী রূপ দিতে আগ্রহ জানায়। পরে গত ১ ডিসেম্বর বাংলাদেশে আসে।
তরুণী নিকি উল ফিয়া সাংবাদিকদের বলেন, ‘ইমরানের প্রতি গভীর ভালোবাসার টানে বাংলাদেশে অাসা। পরিবারকে অবগত করেই আমি বাংলাদেশে এসেছি। আমি তার (ইমরান) সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চাই। এ দেশের মানুষের আতিথেয়তা ও ভালোবাসায় আমি মুগ্ধ।
এছাড়া ইমরানের বাবা দেলোয়ার হোসেন বলেন, এখানে এসে নিকি উল ফিয়া ফেইসবুকের মাধ্যমে তার বাবা মায়ের সঙ্গে কথা বলেছে। এখন বিয়ের সব কিছুই নির্ভর করবে নিকি উল ফিয়ার ইচ্ছার ওপর।

Total View: 1315

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter