বৃহস্পতিবার,  ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১:৪৮

ভয়-ভীতি দেখিয়ে সাধারণ ভোটারদের দমিয়ে রাখা যাবে না —কাজল

ডিসেম্বর ২৭, ২০১৮ , ২১:৪৫

কক্সবাজার থেকে মোহাম্মদ উসমান গনি ইলি

ভয়-ভীতি দেখিয়ে জনগণকে দমিয়ে রাখা যাবে না বলে মন্তব্য করেছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের বিএনপি মনোনীত প্রার্থী লুৎফুর রহমান কাজল।
তিনি বলেন, ৩০ তারিখের নির্বাচন শুধু নির্বাচন নয়, এদিন বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারণ করবে। আওয়ামী লীগের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জনগণ ঐক্যবদ্ধ হয়ে গেছে। ব্যালট হাতে পেলেই তার প্রমাণ মিলবে।

২৬ ডিসেম্বর বুধবার বিকালে কক্সবাজার সদর উপজেলা বিএনপি’র আয়োজনে ঈদগাঁও হাইস্কুল মাঠ প্রাঙ্গনে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন কাজল।

তিনি বলেন, আমাদের উপর সরকারি দলের হামলা মামলা চলছে। ভাংচুর করা হচ্ছে নিরীহ মানুষের ঘরবাড়ি। নিজেরা অফিস-পোস্টার পুড়িয়ে আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিচ্ছে। মানুষের মনে ভয়-ভীতি তৈরির জন্য পুলিশকে লেলিয়ে দেয়া হয়েছে। জনগণকে ভয় দেখিয়ে কোন লাভ নাই। জনগণ কাদের সাথে আছে ৩০ তারিখ প্রমাণ হবে।

বিএনপি নেতা লুৎফুর রহমান কাজল পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, জনগণের মাথার ঘাম পায়ে ফেলা টাকায় আপনাদের বেতন। এক মাঘে শীত যায় না। এ কথা ভুলে গেলে চলবে না।

তিনি আরও বলেন, ৩০ ডিসেম্বর নির্ধারিত হবে কার জয়, কার পরাজয়। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করে ভয়-ভীতি দেখিয়ে নির্বাচনের মাঠ থেকে দূরে সরিয়ে রাখতে চেষ্টা করছে আওয়ামী লীগ।

তিনি অভিযোগ করেন, ঈদগাঁও বিএনপি’র সাধারণ সম্পাদক শওকত আলম, যুবদলের সভাপতি আজমগীর, পোকখালী বিএনপির সাধারণ সম্পাদক সেলিমসহ অনেক নেতাকর্মীকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

জনসভায় উপস্থিত জনতাকে উদ্দেশ্য করে বলেন, আপনারাই দেশের মালিক, অন্য কেউ নয়। আপনার ভোট আপনাকে দিতেই হবে। পরিবর্তনের জন্য দিতে হবে। দেশে গণতন্ত্রকে নিয়ে আসার জন্য ভোট দিতে হবে। আজকে সারাদেশের মানুষের একটিই আকাঙ্ক্ষা, পবিবর্তন-পরিবর্তন। এই সরকারের পরিবর্তন তারা চায়। তারা আওয়ামী লীগকে সরাতে চায়।

তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ বিপন্ন। আমাদের সকলের ত্যাগ ও রক্তে গড়ে ওঠা এ রাষ্ট্র আজ একদলীয় শাসনের অধীনে। মানুষের কথা বলার অধিকার কেড়ে নেয়া হয়েছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিচ্ছে। রাষ্ট্রীয় সম্পদের উপর লুটতরাজ চললেও কাউকে মুখ খুলতে দিচ্ছে না। প্রশাসন যন্ত্র সকল ধর্ম-বর্ণের মানুষের ট্যাক্সের পয়সায় চললেও তারা দলীয় কর্মীর মতো আচরণ করছে। দেশের গুণীজনদের নানাভাবে অপমান করা হচ্ছে। স্বাধীনতার চেতনা ও গণতন্ত্র আজ বিপন্ন। বিপন্ন স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধার করে জনগণের মালিকানা ফিরিয়ে আনতে আান্দোলনের অংশ হিসাবে আমরা নির্বাচনে এসেছি। যতই নির্যাতন করুক না কেন, আমরা ভোটকেন্দ্রে গিয়ে ভোট বিপ্লবের মাধ্যমে সকল নির্যাতনের দেব।

জনসভায় উপস্থিত ছিলেন ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি’র সভাপতি শহীদুল ইসলাম শহীদ, সিনিয়র সহ-সভাপতি মনজুর আলম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শফি, আলমগীর তাজ জনি, জেলা বিএনপির সদস্য ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম, অ্যাডভোকেট শাহাব উদ্দিন, ঈদগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি, আব্দুস সালাম, জালালাবাদ ইউনিয়নের বিএনপির সভাপতি বজল আহাম্মদ, পোকখালী বিএনপির সহ-সভাপতি সেখুল ইসলাম, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার রোমন, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রদলের সভাপতি বেলাল, সহ-সভাপতি সাজ্জাদুল হক, শ্রমিক দলের সাধারণ সম্পাদক শফিউল আলম শান্ত প্রমুখ।

Total View: 292

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter