সোমবার,  ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,  ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১২:২৩

ভুয়া মহিলা ডাক্তারের ৬ মাসের সাজা

ফেব্রুয়ারি ৬, ২০১৯ , ২২:১৬

নারায়ণগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এম হোসেন জেনারেল হাসপাতাল নামে একটি অনুমোদনবিহীন প্রাইভেট হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাব। অনুমোদন না থাকায় হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়েছে। ডা. ফাহমিদা আলম নামধারী এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

র‌্যাবের মিডিয়া উইং এর এসপি মিজানুর রহমান বুধবার (৬ ফেব্রুয়ারি) জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন কদমতলী পুল এলাকার এম হোসেন জেনারেল হাসপাতালে রোগী দেখার সময় ভুয়া ডাক্তার ফাহমিদা আলম (২৫) নামে একজনকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ফাহমিদা আলম দীর্ঘদিন ধরে নিজেকে ‘বিশেষজ্ঞ ডাক্তার’ পরিচয় দিয়ে এই হাসপাতালে নিয়মিত রোগী দেখে আসছিল। তার নামের পাশে ডাক্তারি ডিগ্রি হিসেবে, নিজেকে ডা. ফাহমিদা আলম এমবিবিএস, পিজিটি (গাইনি অ্যান্ড অবস), এমসিএইচ (ডিএসএইচ) সিএমইউ, ডিএমইউ মেডিসিন গাইনি ও শিশু রোগ বিষয়ে অভিজ্ঞ ও সনোলজিষ্ট হিসেবে প্রেসক্রিপশন ফরমে উল্লেখ করেছে। রোগী দেখার নাম করে বিভিন্ন প্রকার প্যাথোলজিক্যাল টেষ্ট দিয়ে রোগীদের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নেয়।

এসপি মিজান আরও জানান, নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার সনদ দেখতে চাইলে সেই কোনও সনদ দেখাতে পারে নি। জিজ্ঞাসাবাদে জানা গেছে, ম্যাটস থেকে একটি ডিপ্লোমা কোর্স করা ফাহমিদা আলম হাসপাতালে আলট্রাসনোর টেকনিশিয়ান হিসেবে চাকরি নেয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ ও সে পরষ্পর যোগসাজসে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে রোগী দেখা শুরু করে। এভাবে সে রোগীদের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।

এই ভুয়া মহিলা ডাক্তারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল ইসলাম। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় ফাহমিদা আলমকে দোষী সাব্যস্ত করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর নির্দেশে এম হোসেন জেনারেল হাসপাতালকে বন্ধ করে দেয়া হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Total View: 670

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter