রবিবার,  ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,  ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:২৬

ভেদরগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন, প্রচারণায় বাঁধার অফিযোগ

জানুয়ারি ২৫, ২০২১ , ১৯:৫১

স্টাফ রিপোর্টার
ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী আবদুল মান্নান হাওলাদারের বিরুদ্ধে কর্মীদের ভয়-ভীতি, হামলা, প্রচার প্রচারণায় বাধা এবং মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী আবুল বাশার চোকদারের স্ত্রী আফরিনা মিতু।

২৫ জানুয়ারী সোমবার বেলা সাড়ে ১১টার দিকে স্বতন্ত্র প্রার্থী আবুল বাশার চোকদারের স্ত্রী আফরিনা মিতু তার নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন। এ সময় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও জেলায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আফরিনা মিতু বলেন, আমার স্বামী আবুল বাশার চোকদার উপজেলা আওয়ামীলীগের কোষাদক্ষ্য। তিনি স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করায় তাকে এবং তার কর্মী সমর্থকদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে আওয়ামীলীগের মেয়র প্রার্থী আবদুল মান্নান হাওলাদার।

আমার স্বামী আবুল বাশার চোকদার দীর্ঘদিন যাবৎ ব্যক্তিগত অর্থ খরচ করে সাধারণ মানুষের বিপদ আপদে সহযোগীতা করে আসছেন। এখন তিনি জনগনের চাহিদা পূরণের জন্য মেয়র পদে নির্বাচন করছেন। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করার কারণে তিনি জনগনের সাথে দেখা করতে যেতে পারছেন না। তাকে এখন পালিয়ে বেড়াতে হচ্ছে। নির্বাচনে মান্নান হাওলাদারের নিশ্চিত পরাজয় হবে এটা জেনেই সে আমাদের সঙ্গে এমনটা করছে।
আফরিনা মিতুর অভিযোগ, গতকাল ২৪ জানুয়ারি পৌরসভার ৭ ও ৮ নং ওয়ার্ডে আমাদের মহিলা কর্মীরা ভোট চাইতে গেলে মান্নান হাওলাদারের বাহিনীরা আমাদের মহিলা কর্মীদের গায়ে হাত দিয়ে ধাক্কা এবং দেশীয় অস্ত্র দিয়ে মেরে ফেলার হুমকি দেয়। এ ব্যাপারে আমি উপজেলা নির্বাহী অফিসার অর্থাৎ রিটার্নিং কর্মকর্তা এবং ভেদরগঞ্জ থানার ওসির কাছে লিখিত দুটি অভিযোগ দিয়েছি।

তিনি আরও বলেন, মান্নান হাওলাদারের বাহিনীর নির্মম আচরণের কারণে এবং মান সম্মানের ভয়ে সঠিক ভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারছি না।

তাই প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অনুরোধ, আমরা জনগণের কাছে দোয়া ও ভোট চাওয়ার জন্য যেতে পারি, তারা যেন আমাদেরকে সেই সুযোগ টুকু করে দেন। আশা করি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন জনগণকে উপহার দিতে সহযোগিতা করবেন।

জনগনের উদ্দেশে আফরিনা বলেন, আমরা পৌরসভার জনগনের পাশে ছিলাম, এখনও আছি, ভবিষ্যতেও থাকব। আপনারা গুজবে কান না দিয়ে সকল ষড়যন্ত্র ও অপপ্রচারের জবাব দিবেন।

এ ব্যাপারে আওয়ামীলীগের মেয়র প্রার্থী আব্দুল মান্নান হাওলাদার দাবী করেন, স্বতন্ত্র প্রার্থীর কোন সমর্থক বা কর্মীদের উপর কোন হামলা বা বাঁধা প্রদানের ঘটনা ঘটেনি। তাদের প্রচার প্রচারণাও কোন বাঁধা দেয়া হয়নি। নির্বাচনের পরিবেশকে উত্তপ্ত করেতে তারা সংবাদ সম্মেলনে মিথ্যে অভিযোগ করেছে।
ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকতা তানভীর আল নাসীফ বলেন, আমাদের কাছে বিভিন্ন প্রার্থীদের করা অভিযোগ গুলো তদন্ত করে দেখা হচ্ছে। পৌরসভায় অবাধে সকল প্রার্থীদের প্রচার প্রচারণা চলছে। কোথাও বিঘ্নতার সৃষ্টি হলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

Total View: 265

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter