মঙ্গলবার,  ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৪:২৮

মহাসড়কের পাশে পশুর হাট, তীব্র যানজটে পড়েছে যাত্রীরা

আগস্ট ১০, ২০১৯ , ১৬:০৫

স্টাফ রিপোর্টার
কুরবানির ঈদকে ঘিরে জমে উঠেছে পশুর হাট। কাগজে-কলমে মহাসড়কের পাশে পশুরহাট বসানোর নিষেধাজ্ঞা থাকলেও এ নির্দেশ মানছে অনেকেই। স্বরাষ্ট্রমন্ত্রী ও সেতুমন্ত্রীর এই নিদের্শকে উপেক্ষা করে মহাসড়কের পাশে বসানো হচ্ছে পশুর হাট।

জানা গেছে, দেশের উত্তরবঙ্গের বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সর্ববৃহৎ রনবাঘা হাটের জায়গা দখল হয়ে যাওয়ায় বগুড়া-নাটোর মহাসড়কের ওপর কুরবানির পশুহাট বসিয়ে চলছে বেচাকেনা। এতে করে চরম ভোগান্তিতে পড়েছে যানবাহনের যাত্রী, চালক ও পথচারীরা।

গতকাল শুক্রবার সকালে দেখা যায়, হাটের জায়গা সংকট হওয়ার কারণে বগুড়া-নাটোর মহাসড়কের ওপর কুরবানির পশুর হাট বসেছে। সেখানে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে বেচাকেনা। মহাসড়কের প্রায় এক থেকে ২ কিলোমিটার এলাকাজুড়ে এই হাট বসেছে।

মহাসড়ক ঘেঁষে পশু বহনকারী নছিমন, করিমন, ভটভটি ও ট্রাকসহ বিভিন্ন যানবাহন রাখা হয়েছে। যার ফলে মহাসড়ককে যানজটের সৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছে যাত্রী ও পথচারা।

গরু ব্যবসায়ী জহিরুল ইসলাম বলেন, প্রশাসনের লোকজন আমাদের সড়কের ওপর গরু কেনাবেচা করতে নিষেধ করেছে। কিন্তু জায়গা না থাকায় এবং গরু আমদানি বেশি হওয়ায় আমাদের বাধ্য হয়েই মহাসড়কেই গরু বেচাকেনা করতে হচ্ছে।

এদিকে ঈদকে সামনে রেখে নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত এ সড়কের কাঞ্চন সেতু থেকে গোলাকান্দাইল পর্যন্ত কমপক্ষে ৯ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে একাধিক পশুর হাট বসানো হয়েছে। স্থানীয়দের অভিযোগ, ক্ষমতাসীন আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এ পশুর হাট বসিয়েছেন।

বগুড়ার নন্দীগ্রামে মহাসড়কের উপর গরুর হাটের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সঙ্গে যোগাযোগ করা হরে তিনি বলেন, কিছুদিন আগের রনবাঘা হাটের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। ঈদের পরে আবারও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

Total View: 305

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter