বুধবার,  ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ,  ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৯:২০

মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী

ডিসেম্বর ২৮, ২০১৭ , ২১:৫৫

আবদুল বারেক ভূইয়া

শরীয়তপুরের জাজিরা উপজেলার মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. নুরুল আমিন হাওলাদার আনারস প্রতীক নিয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৪ হাজার ৯৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মো. সেলিম সিকদার নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৯২৬ ভোট।
২৮ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮টায় কড়া নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে জাজিরা উপজেলার মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। একযোগে ইউনিয়নের নয়টি কেন্দ্রে একটানা বিকেল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ চলে।

এ নির্বাচনকে আবাধ, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে প্রতিটি কেন্দ্রে ১৩ জন পুলিশের পাশাপাশি ১৭ জন আনসার সদস্য মোতায়েন করা হয়।

এছাড়া নির্বাচনী এলাকায় অাইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এড়াতে ইউনিয়ন জুড়ে মোতায়েন ছিল ১১৭ জন পুলিশ, ১৫৩ জন আনসার-ভিডিপি, ৩৪ জন বিজিবি সদস্য ও অর্ধশত র্যাব সদস্য।

নির্বাচনী এলাকায় মোবাইল কোর্টের দায়িত্ব পালন করেছেন একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মুলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জাজিরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন বলেন, নির্বাচনে কোনো প্রার্থীকে ছাড় দেয়া হয়নি। সকলের সহযোগিতায় মুলনা ইউনিয়নবাসীকে একটি অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছেন বলেও জানান তিনি।

মুলনা ইউপি নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১০ হাজার ১৬৬। যার মধ্যে ৫ হাজার ৩৮৪ জন পুরুষ এবং ৪ হাজার ৭৮২ জন নারী। নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, সদস্য পদে ৩০ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

Total View: 1382

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter