সোমবার,  ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১২:৪৯

যাত্রীবাহী বাস থেকে ১৪ কেজি স্বর্ণসহ অাটক ৬

সেপ্টেম্বর ৩, ২০১৮ , ১৪:৫৫

স্টাফ রিপোর্টার
ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী দুটি বাসে অভিযান চালিয়ে ১৪ কেজি স্বর্ণসহ ছয়জন চোরাকারবারিকে অাটক করেছে র‍্যাব।

৩ সেপ্টেম্বর, সোমবার দুপুর ১২টায় রাজধানীর কারওয়ান বাজারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-৩ এর উপ-অধিনায়ক মেজর রাহাত হারুন খান।

অাটককৃতরা হলেন- তানভীর অাহমেদ (৩৫), রাজু হোসেন (২৩), জালাল হোসেন (২২), অাবুল হোসেন (৩৫), রাজু অাহমেদ ( ৩০) ও অালাউদ্দিন (৩২)।

এর অাগে ২ সেপ্টেম্বর, রবিবার বিকেল সাড়ে চারটায় ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর পাঁচদোনা এলাকার মহাসড়কের দুটি যাত্রীবাহী বাস তল্লাসী করে ছয় যাত্রীকে স্বর্ণের বারসহ অাটক করা হয়। এ সময় ওই ছয় যাত্রীর কাছ থেকে ১২০টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বারের মূল্য ৬ কোটি টাকা বলে জানায় র‍্যাব।

রাহাত হারুন খান বলেন, ‘অামাদের কাছে তথ্য ছিল সিলেট থেকে চোরাচালান চক্রের কিছু সদস্য ঢাকায় অবৈধভাবে সোনার চালান অানছে। এর প্রেক্ষিতে অামরা ঢাকা-সিলেট মহাসড়কের পাঁচদোনা এলাকায় একটি চেকপোস্ট বসাই। সেখানে এনা পরিবহনের একটি বাস তল্লাসী করে তাতে থাকা তিন যাত্রীর প্যান্টের পকেট থেকে ৬০ স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গ্রীন লাইন নামের আরেকটি বাসে তল্লাসী চালানো হয়। সেখানেও অন্য তিন যাত্রীর কাছ থেকে ৬০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ সময় তাদের ছয়জনের কাছে থাকা ১৪টি মোবাইলও উদ্ধার করা হয়।’

র‍্যাব-৩ এর উপ-অধিনায়ক আরও বলেন, ‘তারা মূলত বাহক হিসেবে কাজ করে। প্রত্যেকে এ চালানটি তাদের জায়গামতো পৌঁছে দিলে ১৪ হাজার করে টাকা পেত। এর অাগেও তারা প্যান্টের পকেটে করে সোনার বার নিয়ে এসেছে। তবে এদের নেপথ্যে কারা জড়িত তা অারও জিজ্ঞাসাবাদে বেরিয়ে অাসবে।’

এ ছাড়া অাটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা দীর্ঘদিন ধরে সোনা চোরাচালানের ব্যবসা করে অাসছিল। এভাবে তারা সোনা অানার পর বিভিন্ন সীমান্ত দিয়ে পাশের দেশে পাচার করত। তাদের বিরুদ্ধে অাইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান রাহাত হারুন।

Total View: 762

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter