সোমবার,  ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ১:৩৯

যে কথা শুনলে বিবাহিত নারীরাও পটে যায় !

জানুয়ারি ২৭, ২০১৯ , ১৪:০০

রিতা আক্তার রিয়া
আমাদের চারপাশে কিছু মানুষ আছে যাদের কাজই হচ্ছে মানুষ পটানো। তারা অনেক বাকপটু হয়। অফিসের কলিগ, পাশের বাসার ভাবি কিংবা বন্ধুর স্ত্রীদের প্রশংসায় মুগ্ধ করে তোলেন। মনে হতে পারে এগুলো শুধুই প্রশংসাবাক্য। কিন্তু এর গভীরে লুকিয়ে থাকে তাদের অসৎ উদ্দেশ্য। যা আমাদের দেশের সহজ সরল নারী বুঝতেই পারে না।

১. ভাবি, আপনি দুই বাচ্চার মা! আপনাকে দেখলে কেউ বিশ্বাসই করবে না। দেখে মনে হয়, মাত্র ইন্টারপাস করছেন ! সিরিয়াসলি বলছি ! এ কথা শুনে ভাবি তো আহলাদে আট দু’গুণে ষোলখানা। একটু লজ্জা পেয়ে ভাবি বলেন, সেই সময় কি আর আছে ভাই, বয়স হয়েছে না ?

২. আপু, একটা কথা বলবো অনেকদিন থেকে ভাবছি ! কিন্তু হ্যাজিটেশন করে বলা হচ্ছে না। আপনি এমনিতেই অনেক সুন্দর। কিন্তু নাকের পাশের তিলটা আপনাকে একদম পরী বানিয়ে দিয়েছে। এতো সুন্দর। জাস্ট অসাধারণ লাগে ! আপু তো শুনে একদম কাত। বলেন, ‘অ্যাঁ সত্যি বলছেন’। আপনি আসলে সমাঝদার লোক !

৩. মন খারাপ কেন ভাবি ? ভাইয়া ঝগড়া-টগড়া করলো নাকি ? আপনার মতো এরকম একটা মানুষের সাথেও ঝগড়া করা যায় ? বিশ্বাসই হচ্ছে না ! ভাবি দীর্ঘশ্বাস ছেড়ে বলেন, ‘বইলেন না ভাই, আপনার ভাই কোনোদিন বোঝার চেষ্টাই করলো না।’

৪. একটা কথা বলি, কিছু মনে করবেন না তো ? আপনার কণ্ঠটা এতো সুন্দও ! কোনো প্রিয় গান বারবার শুনলেও যেমন বিরক্তি লাগে না, আপনার কথাবার্তার স্টাইলও এরকম। টানা ২৪ ঘণ্টা শুনলেও বোরিং লাগবে না ! একথা শুনে সুন্দর কণ্ঠওয়ালী তো আবেগে গদ গদ। বলেন, অ্যাঁ সত্যি বলছেন ভাই ? এই শুনছো (স্বামীকে উদ্দেশ্য করে), দেখো কি বলছে। শুধু তুমিই বুঝলে না আমাকে।

৫. আপনি যা ইচ্ছা মনে করতে পারেন, আজ থেকে আপনাকে আর আন্টি ডাকবো না, বলে দিচ্ছি। হুঁ ! দেখলে মনে হয় আবার বিয়ে দেয়া যাবে, আর আপনাকে ডাকবো আন্টি ? নাহ, আর নাহ! আন্টিতো স্কুলপড়ুয়া মেয়ে হয়ে যান। বলেন, ‘যা , আমারতো লজ্জা লাগছে। এভাবে কেউতো কখনো বলেনি, তাই !

৬. একটা কথা বলবো ? নীল শাড়িতে আপনাকে দারুণ মানাইছে ! না না, তেল দিচ্ছি না, সত্যি বলছি! সত্যি অনেকটা কোয়েল মল্লিকের মতো লাগে আপনাকে ! শুনে একেবারে ভিজে গেলেন। হাসতে হাসতে বলেন, ‘আপনার মুখে ফুল চন্দন পড়ুক।’

৭. জন্মদিনে কী কী করলেন আপনারা ? না ভাই। তোমার ভাইয়া অফিস ? কি যে বলেন ! আমি এরকম একটা বউ পেলে জন্মদিন উপলক্ষ্যে এক সপ্তাহের ছুটি নিতাম! হাইসেন না, সিরিয়াসলি বলছি ! শুনে তো থ। চোখ কপালে উঠে গেল। ধীরে ধীরে দীর্ঘশ্বাস ছেড়ে বললেন, ‘আমার ভাগ্যটাই খারাপ। আপনার মতন রোমান্টিক মানুষ পেলাম না !

কিছু কিছু পুরুষ আছে, যারা এভাবে কলিগ, ভাবি, বন্ধুর বউদের প্রশংসাবাক্যে প্রাণমন ভিজিয়ে ফেলে। আপাতদৃষ্টিতে এগুলো ‘জাস্ট প্রশংসাবাক্য’। কিন্তু এর গভীরে যে কত বড় লাম্পট্য আর অসৎ কামনা লুকিয়ে আছে, খেয়াল না করলে বোঝার উপায় নেই।

মূলত এখান থেকেই শুরু হতে নষ্টামির পথে অনন্ত যাত্রা ! আর যারা এগুলো করে, এরা কিন্তু ফাঁদে ফেলবার জন্যেই করে। এদের স্বভাবই হলো ফ্লার্ট করে নিজের বশে আনা। খুব স্মার্ট সুদর্শন পুরুষ দেখলে কিছু কিছু ক্ষেত্রে নারীরাও এরকম ফ্লার্ট করে। এরা এসব পুরুষের মুখে প্রশংসাবাক্য শোনার জন্যই উদগ্রিব হয়ে থাকে। এদের কাছ হতে সতর্ক থাকুন।

Total View: 534

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter