শনিবার,  ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৩:৩৬

রংপুরে বিজয়ের পথে জাতীয় পার্টি

ডিসেম্বর ২১, ২০১৭ , ২৩:৩২

স্টাফ রিপোর্টার

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৯৩ কেন্দ্রের মধ্যে ১১২টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এসব কেন্দ্র থেকে পাওয়া ফলাফলে জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা এগিয়ে আছেন। তিনি পেয়েছেন ৯৩ হাজার ৯৬৭ ভোট।
মোস্তফার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু পেয়েছেন ৩১ হাজার ৬০০ ভোট। অন্যদিকে বিএনপির প্রার্থী কাওছার জামান বাবলা পেয়েছেন ১৫ হাজার ১৯০ ভোট।
এর আগে কোনো ‘বড় ধরনের অনিয়ম, বিশৃঙ্খলা ছাড়াই’ শেষ হয় রংপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ হয়। এর পরপরই কেন্দ্রে কেন্দ্রে শুরু হয় ভোট গণনা।
দেশের দ্বিতীয় বৃহত্তম ২০৩ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত রংপুর সিটি করপোরেশনে ওয়ার্ড রয়েছে ৩৩টি। মোট ভোটার তিন লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যার মধ্যে পুরুষ হচ্ছে এক লাখ ৯৬ হাজার ৩৫৬ ও নারী ভোটার এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। এবারের নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ২১২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে লড়ছেন সাবেক মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপির কাওছার জামান বাবলা, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, বাসদের আবদুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এ টি এম গোলাম মোস্তফা বাবু, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আক্তার ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত এইচ এম এরশাদের ছোট ভাইয়ের ছেলে হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ।
সকাল ১০টা ৫ মিনিটের দিকে নগরীর সালেমা বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়ে রংপুর সিটির প্রথম মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু গণমাধ্যমকে বলেন, ‘যদি সুষ্ঠুভাবে ভোট হয়, ফলাফল মেনে না নেয়ার কোনো কারণ নাই।’
এর আগে সকাল ৯টার দিকে নগরীর দেওয়ানটুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিএনপি প্রার্থী কাওছার জামান বাবলা ভোট দেন। তিনি বলেছিলেন, তার দল শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকবে। মাত্র ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত ভোটের পরিবেশ ভালো। কিন্তু সারাদিন পড়ে রয়েছে। তখন কী হয়, সেটা দেখতে হবে।
বিএনপির এই প্রার্থী ভোট কারচুপি নিয়ে নিজের শঙ্কার কথাও জানান। তিনি অভিযোগ করেন, জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচ এম এরশাদ নির্বাচনী বিধি ভঙ্গ গত পাঁচদিন ধরে রংপুরে নিজের বাসভবনে অবস্থান করছেন এবং দলীয় প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছেন।
এর আগে প্রায় কাছাকাছি সময়ে আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা। ভোট শেষে কেন্দ্র থেকে বেরিয়ে এসে গণমাধ্যমকে তিনি জয়ের ব্যাপারে তার আশার কথা বলেন। তিনি নির্বাচনে কোনো কারচুপির আশঙ্কা করছেন না। ভোটে ফলাফল যাই হোক না কেন, মেনে নেবেন বলেও জানান।

Total View: 1074

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter