মঙ্গলবার,  ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সকাল ৯:৩৫

রেল বিভাগের কোন দুর্নীতি হলে তা মেনে নেয়া হবে না –রেলমন্ত্রী

জানুয়ারি ২৮, ২০১৯ , ১৯:২১

ফেনী থেকে মোঃ শহিদুল ইসলাম
রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, রেল বিভাগে কোন দুর্নীতি হলে তা ছাড় দেয়া হবে না।

২৭ জানুয়ারী রোববার দিনগত রাত পৌনে ১টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার সময় ফেনী রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি কালে রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এ কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ রেলওয়েকে উন্নত দেশগুলোর রেলওয়ের মতো ঢেলে সাজানো হবে। তারই ধারাবাহিকতায় রেলের বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প হাতে নেয়া হয়েছে।

তার মধ্যে ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত সরাসরি দ্রুতগতির (হাইস্পিড) ট্রেন প্রকল্পের কাজ শুরু করা হবে। আর এ প্রকল্প বাস্তবায়ন হলে মাত্র ১ ঘণ্টা ৯ মিনিটে যাওয়া যাবে ঢাকা থেকে চট্টগ্রামে।

তিনি আরো বলেন, রেলওয়ের কোথায় কোথায় কি কি কাজ করা যায়, কি পরিকল্পনা করা যায়, তা নিয়ে আমি রেলওয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বসেছিলাম। কাঙ্খিক্ষত সেবা ও উন্নত দেশের মতো বাংলাদেশ রেলকে সাজানো যায় সেজন্য দেশের মানুষকে সরকারের সঙ্গে থাকার আহবান জানান মন্ত্রী।

সংক্ষিপ্ত বক্তব্য দেয়ার আগে মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি। নিজাম উদ্দিন হাজারীর দাবীর পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে ফেনী-বিলোনীয়া রেলপথ চালু করার ব্যবস্থা করবো।

এ সময় উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ১৯৬৫ সালের আগে আমাদের পার্শ্ববর্তী দেশের সঙ্গে সংযোগ সৃষ্টিকারী যেসব রেল লাইন গুলো ছিল তা আমরা আবার চালু করার পরিকল্পনা হাতে নিয়েছি। কাজেই নির্ধারিত সময়ের মধ্যেই এ লাইনটিও চালু হওয়ার পাশাপশি ফেনী রেলওয়ে স্টেশনকে আধুনিকায়ন করা হবে।

মন্ত্রীর যাত্রা বিরতির সময় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) কাজী মো. রফিকুল আলম, অতিরিক্ত মহাপরিচালক মো. মিয়া জাহান, বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম পূর্বাঞ্চলীয় জেনারেল ম্যানেজার ওমর ফারুক, ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকার, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বি.কম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম, সোনাগাজী পৌরসভার মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল প্রমুখ উপস্থিত ছিলেন।

Total View: 495

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter