শনিবার,  ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৩:২৩

শরীয়তপুরের জাজিরায় বোমা বানাতে গিয়ে ৫ যুবক আহত

জুন ১২, ২০১৯ , ১৪:৩১

স্টাফ রিপোর্টার
শরীয়তপুরের জাজিরা উপজেলার পালেরচর বকসু মাদবর কান্দি গ্রামে প্রতিপক্ষকে ঘায়েল করতে বোমা তৈরীর সময় বোমা বিস্ফোরিত হয়ে ৫ যুবক আহত হয়েছে।

১১ জুন সোমবার দিবাগত রাতে এঘটনা ঘটে। আহতদের ঢাকায় পাঠানো হয়েছে। আহতদের মধ্যে জসিম ফকিরের বাম হাতের কব্জি উড়ে যায়। ঘটনাস্থল থেকে বোমা বানানোর আলামত উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

জাজিরা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, জাজিরা উপজেলার পালেরচর বকসু মাদবর কান্দি গ্রামে দীর্ঘদিন যাবৎ গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় মনির মাদবর (মুচি মনির) ও লতিফ সরদারের মধ্যে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় বিভিন্ন সময় মামলা-হামলার ঘটনা ঘটে আসছে।

সবশের্ষ সোমবার রাতে স্থানীয় মনির মাদবরের সমর্থক রনি মাদবরের আত্মীয় জসিম ফকির (২৬), জুয়েল সরদার (৩০), আর্শেদ ফকির (২৫), আ. লতিফ ফকির (২২), সোহাগ হাওলাদার (২২) নামে ৫ যুবক প্রতিপক্ষকে ঘায়েল করতে বোমা তৈরীর সময় রাতে বোমা বিস্ফোরিত হয়ে আহত। আহতদের মধ্যে জসিম ফকিরের বাম হাতের কব্জি উড়ে যায়। আহতদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ঢাকায় পাঠায়। এদিকে আহত অবস্থায় মনির মাদবরের ভাগ্নে আহত সোহাগ হাওলাদার পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে বোমা বানানোর আলামত উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এখনো কোন মামলা হয়নি।

এদিকে জানা যায়, মনির মাদবর (মুচি মনির) গংরা দীর্ঘদিন যাবৎ জাজিরার পালেরচর সহ আশপাশের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজি করে আসছে। তাদের অত্যাচারে সাধারণ মানুষ অতিষ্ঠ। তাদের সন্ত্রাসী বাহিনীর ভয়ে কেই মুখ খুলছেনা।

স্থানীয় আবদুল লতিফ সরদার বলেন, ঈদের পর থেকে মনির মাদবর ও রনি মাদবর গংরা আমাদের সমর্থক কাউকেই ঝিনুক মার্কেটে উঠতে দিচ্ছে না। আমার বাড়িতেও হামলা করে। সোমবার রাতে বোমা বানাতে গিয়ে ৫ জন আহত হয়েছে।

মনির মাদবর বলেন, আমাদের সমর্থক ৪/৫ জন লোক ইউপি সদস্য রনি মাদবরের বাড়িতে ঘরের ভিতর চেয়ারে বসে গল্প করছিলেন। এ সময় প্রতিপক্ষের লোকজন আমার সমর্থকদের হত্যা করার উদ্দেশ্যে বোমা মেরে পালিয়ে যায়।

জাজিরা থানার ওসি (তদন্ত) মো. নাসির উদ্দিন শেখ বলেন, ঘটনার খবর পেয়ে হাসপাতালে ও ঘটনাস্থল পরিদর্শণ করে পুলিশ। প্রাথমিক ভাবে মনে হয়েছে, বোমা বানাতে গিয়ে ওই যুবকরা আহত হয়েছে। বোমা বানানোর সময় যে বিছানায় বসে বোমা বানাতে গিয়ে আহত হয়েছে ওই বিছানা রনি মাদবরের বাড়ির পাশে থেকে উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় আরও তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Total View: 576

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter