রবিবার,  ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ,  ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,  সকাল ৬:০৭

শরীয়তপুরের জাজিরায় মুক্তিযোদ্ধার ঘর-বাড়ি ভাংচুর

জুন ১০, ২০১৯ , ২২:৫২

স্টাফ রিপোর্টার
শরীয়তপুরের জাজিরা পৌরসভার ফকির মোহাম্মদ আকন কান্দি গ্রামের অবসর প্রাপ্ত সেনা সদস্য ও জাজিরা উপজেলার মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার আঃ রহমান আকনের ঘর-বাড়ি ভাংচুর করেছে স্থানীয় সন্ত্রাসীরা।

৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে এই ভাংচুরের ঘটনা ঘটে।

মুক্তিযোদ্ধা আঃ রহমান আকন জানান, ১৯৭১ সালে নিপীড়নের শিকার হয়েছিলাম পাকিস্থানী হানাদার বাহিনীর হাতে জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করে স্বাধীন দেশে নিপীড়নের শিকার হচ্ছি, অপরাজনীতিবিদ জুলুমবাজদের হাতে।

১৯৮৮ সালে হক কবিরাজ তার লাঠিয়াল বাহিনীদেরকে নিয়ে আমার নিজ বাড়িতে এসে আমার পিতা মরহুম হাবিব আকনকে হত্যা করেছে, পরে আবার আমাকে অনুনয় বিনয় করে আমার সাথে আপোষ মিমাংশা হয়েছে।

২০১৪ সালে হক কবিরাজ স্থানীয় পালিত সন্ত্রাসী বাহিনীদেরকে নিয়ে আমার পা ভেঙ্গে দিয়েছে। বর্তমানে আমি পঙ্গুক্ত অবস্থায় জীবন যাপন করছি। অভিযুক্তদের বিরুদ্ধে ফৌজদারী আদালতে এখনো মামলা চলমান রয়েছে। যাহার জি.আর নং ৫২/২০১৪।

৬ জুন বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে আমাকে হত্যার করার উদ্দেশ্যে মোঃ মজিবর আকন, মিরাজ আকন, হানিফ আকন, সাইদুল আকন, আজিজুল আকন, নাসির ঢালী, ইনসান ঢালী, ইমরান আকন, জয়নাল আকন, বিল্লাল খান গং ব্যাক্তিরা আমার ঘর-বাড়ি ভাংচুর করেছে এবং লক্ষাধিক টাকার উপরে আর্থিক ক্ষতি করেছে।

শুধু তাই নয় আমাকে এবং আমার ছেলে রানা আকনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। আমার ঘর-বাড়ী ভাংচুরের ঘটনার বিচারের দাবিতে ব্যাক্তি মাধ্যম থানায় মামলা করতে গেলে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন বিভিন্ন প্রকার তালবাহানা করছে।

আমি একজন দেশ-প্রেমিক মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য হিসেবে প্রশাসনের কাছে আমার দাবি স্থানীয় সন্ত্রাসী বাহিনীদেরকে আইনের আওতায় এনে, আমি এবং আমার পরিবারকে জুলুম নিপীড়ন ও বার বার সন্ত্রাসী হামলার ছোবল থেকে স্বাভাবিক জীবন-যাপন করার জন্য ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, মুক্তিযোদ্ধা আঃ রহমান আকন অথবা তার কোন লোকজন থানায় মামলা করতে আসেনি।

Total View: 618

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter