মঙ্গলবার,  ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ,  ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ,  বিকাল ৩:৪৬

শরীয়তপুরের ডামুড্যায় এলজিইডি’র কাজে অনিয়ম

জানুয়ারি ২০, ২০১৯ , ১১:০৯

শরীয়তপুর প্রতিনিধি
শরীয়তপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক নির্মাণাধীন ডামুড্যা উপজেলার শিধলকুড়া ইউনিয়ন পরিষদ থেকে নাগের পাড়া হয়ে চরপাতালিয়া মুন্সির হাট পর্যন্ত ৫ হাজার ৯শ ৬০ মিটার দৈর্ঘ্য এবং ৩ দশমিক ৭ মিটার চওড়া সড়ক পাকা করার কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। কাজের মান খারাপ হওয়ায় ক্ষোভ প্রকাশ করার পাশাপাশি কাজটি পুণরায় নির্মাণ করার জন্য দাবি জানিয়েছে স্থানীয়রা।

ডামুড্যা উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অফিস সূত্রে জানা যায়, প্রায় ১ কোটি টাকা ব্যায়ে ধরে কাজটি করার অনুমোদন পেয়েছেন প্রিন্স ট্রেডিং নামের এক ঠিকাদারী প্রতিষ্ঠান। সরকারী সিডিউল মোতাবেক ৫ হাজার ৯শ ৬০ মিটার সড়কের মধ্যে ১ হাজার ২শ মিটার সড়কে এ গ্রেড পাথর দিয়ে কার্পেটিং সহ উন্নত মানের বিটুমিন দিয়ে ১২ মিলি মিটার সিলকোট করা হবে। কিন্তু ঐ ঠিকাদারী প্রতিষ্ঠান সিডিউলের নির্দেশনা অমাণ্য করে নি¤œমানের উপকরণ দিয়ে কাজ করার পাশাপাশি ১২ মিলি মিটার সিলকোটের পরিবর্তে ৮ মিলি মিটিার সিলকোট দিয়ে সড়কের কাজ সম্পন্ন করছেন। এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। তাদের মনে চাপা উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা করছে স্থানীয়রা।

স্থানীয় আবদুস সালাম সরদার বলেন, সড়কের বড় বড় গর্তগুলোকে তিন নম্বর ইটের সুরকি দিয়ে ভরাট করে ছোট পাথর দিয়ে ঢালাই দিচ্ছে। কাজ এতোটাই নি¤œমানের হচ্ছে যে, পায়ের আঘাতে তা উঠে যাচ্ছে। আমাদের দাবী কাজটি পুণরায় করা হোক।

এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রতিনিধি ওয়ার্ক এ্যাসিস্ট্যান্ট সামসুল আলমের সাথে আলাপ কালে তিনি বলেন, আমি যখন থাকি তখন কাজ সঠিক মতোই হয়। কাজের অনিয়ম আমার চোখে পড়েনি।
এ বিষয়ে প্রিন্স ট্রেডিংয়ের মালিক মাজহারুল ইসলাম প্রিন্স এর সাথে আলাপ কালে তিনি বলেন, আমরা সিডিউল মোতাবেক কাজ করছি। আমাদের কাজ খারাপ হচ্ছে না।

এ ব্যাপারে ডামুড্যা উপজেলা প্রকৌশলী হাসান ইবনে মিজান বলেন, কাজ খারাপ হওয়ার কথা নয়। আমি ঘটনাস্থল ঘুরে এসেছি। কাজ শেষ হলে প্রতি ৫০ মিটার পর পর গর্ত করে সড়কের কাজ ঠিক হয়েছে কিনা দেখা হবে। সিডিউলে ১২ মিলি মিটার সিলকোট করার কথা বলা হয়েছে। সিডিউলের বাইরে যদি কাজ করা হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Total View: 683

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter