শনিবার,  ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  দুপুর ২:৪৪

শরীয়তপুরে “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা

অক্টোবর ২৭, ২০১৯ , ০৭:৩৪

স্টাফ রিপোর্টার
পুলিশই জনতা, জনতাই পুলিশ এ স্লোগানকে সামনে রেখে ‘কমিউনিটি পুলিশ’ সৃষ্টি হয়েছিল। জনগণ যদি পুলিশকে সহযোগিতা করে, তাহলে দেশের সকল অপরাধ নির্মূল করা সম্ভব। কমিউনিটি পুলিশের অর্থ হচ্ছে পুলিশের সাথে জনগণকে সমৃক্ত করা। পুলিশ হচ্ছে জনগণের বন্ধু। সকল দিক দিয়ে সুন্দর ও উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে কমিউনিটি পুলিশের বিকল্প নেই।
শনিবার ২৬ অক্টোবর শরীয়তপুর জেলা পুলিশের আয়োজনে এ “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। সকাল ১০টায় শরীয়তপুর সরকারি কলেজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পুলিশ লাইনে এসে শেষ হয়। পরে সকাল সাড়ে ১০টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
“পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় শরীয়তপুরে “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শরীয়তপুর জেলা পুলিশ সুপার আব্দুল মোমেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা সভায় বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা সভায় বক্তব্য রাখেন, শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, কমিউনিটি পুলিশের জেলা সভাপতি আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়াল, শরীয়তপুর পৌরসভা মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, কমিউনিটি পুলিশের জেলা সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর হোসেন মুন্সী। এছাড়া আরও বক্তব্য রাখেন, শরীয়তপুর পৌরসভা, শরীয়তপুর সদর উপজেলা ও মহিলা কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দ।
শরীয়তপুর পুলিশ লাইনের ডা. মনির হোসেন-এর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার(অপরাধ) আল মামুন সিকদার, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, পালং মডেল থানার ওসি আসলামউদ্দিন, ডিআইও-১ আজহারুল ইসলাম ও ডিবি ওসি কবিরুল ইসলামসহ আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠন, পুলিশ এবং কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যবৃন্দ।
“কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষ্যে শরীয়তপুর জেলা পুলিশ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, কেক কাটা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও পুলিশ-সাংবাদিকদের সৌজন্য প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠানের আয়োজন করে।

Total View: 138

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter