শনিবার,  ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:২০

শরীয়তপুরে পাঁকাঘর পেয়ে ২৪ পরিবারের মুখে আনন্দের হাসি!

অক্টোবর ৮, ২০২০ , ০০:০৮

স্টাফ রিপোর্টার
শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখের সার্বিক তত্ত্বাবধানে ২০১৯-২০২০ অর্থ বছরে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ১ম পর্যায় সদর উপজেলার ১১টি ইউনিয়নের ২৪টি হতোদরিদ্র পরিবার পেলো উন্নতমানের পাঁকাঘর। আর এই ঘর পেয়ে তাদের মুখে ফুটে উঠেছে আনন্দের হাসি।
শরীয়তপুর সদর উপজেলায় যে সকল ব্যক্তিরা পাঁকাঘর পেয়েছেন তারা হলেন, চন্দ্রপুর ইউনিয়নের মোঃ মান্নান শেখ, ফুলমতি বেগম এবং আব্দুল মান্নান মিয়া। বিনোদপুর ইউনিয়নের মোসাম্মৎ চয়মন নেছা এবং মোঃ রিয়াজুল। শৌলপাড়া ইউনিয়নের হাসান হাওলাদার। চিকন্দি ইউনিয়নের আবুল কাশেম তালুকদার, বাবুল মাদবর এবং হালিম মাদবর। ডোমসার ইউনিয়নের মোঃ ইসমাইল রাড়ী, মোঃ মুনসুর তপেদার এবং মোহাম্মদ আলী তপেদার। পালং ইউনিয়নের মোঃ ইলিয়াস সরদার এবং দ্বীন ইসলাম সরদার। তুলাসার ইউনিয়নের ছালমা বেগম। রুদ্রকর ইউনিয়নের মোঃ শাজাহান মোল্যা এবং সরুফা বেগম। চিতলিয়া ইউনিয়নের মোঃ মালেক মাদবর। আংগারিয়া ইউনিয়ের মোঃ মহসিন হাওলাদার এবং মাহমুদপুর ইউনিয়ানের মোঃ সাগর ঢালী।
সরেজমিনে গিয়ে ঐ সকল উপকারভোগীদের সাথে আলাপ কালে তারা বলেন, আমাদের ভিটা ছিলো। কিন্তু ভালো কোন ঘর ছিলো না। ঘরের অভাবে আমাদের রোদ বৃষ্টিতে ভিজতে হতো। আমাদের দুরবস্থার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঝর বৃষ্টি দুর্যোগ সহনীয় পাঁকা ঘর নির্মাণ করে দিয়েছেন। আমরা এখন পাঁকা ঘরে থাকতে পারছি। আমরা সরকারের প্রতি চির কৃতজ্ঞ।
এ ব্যাপারে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান শেখের সাথে আলাপ কালে তিনি বলেন, শরীয়তপুর সদর উপজেলার ১১টি ইউনিয়নের ২৪ পরিবারকে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করে দেয়া হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ করতে খরচ হয়েছে ৩ লক্ষ টাকা। ঘর নির্মাণ করতে গিয়ে শতভাগ সরকারী নির্দেশনা মানা হয়েছে। আমি চেষ্টা করেছি আন্তরিকতার সহিত ঘরগুলো নির্মাণ করতে। আমার এ কাজে সহযোগিতা করেছে প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা নজরুল ইসলাম। আমার বিশ্বাস যারা ঘর গুলো পেয়েছেন তারা সুখে শান্তিতে বসবাস করতে পারবেন।

Total View: 117

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter