মঙ্গলবার,  ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ,  ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ,  রাত ১১:১৪

শরীয়তপুরে বিস্ফোরক মামলার আসামী আবুল বাসার গ্রেফতার

ডিসেম্বর ১৬, ২০২০ , ১৯:১৬

স্টাফ রিপোর্টার

শরীয়তপুরে বিস্ফোরক মামলার চার্জশীটভূক্ত প্রধান আসামী আবুল বাসার শেখ (৫০) কে গ্রেফতার করেছে পালং মডেল থানা পুলিশ। সে নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের গাগ্রীজোড়া গ্রামের মৃত লালু শেখের ছেলে।
১৫ ডিসেম্বর মঙ্গলবার রাত ১২টার দিকে শরীয়তপুর সদর উপজেলার কোটাপাড়া ব্রীজ সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত আসামী আবুল বাশার শেখ নশাসন ইউনিয়নের ৭নং ওয়ার্ডের নির্বাচিত সাবেক ইউপি সদস্য মোঃ আমজাদ আলী সরদার (আঞ্জু মেম্বার) হত্যা মামলার চার্জশীটভুক্ত প্রধান আসামী। সে ১৯৯৬ সালে সেনা অভিযানে অস্রসহ গ্রেফতার হয়ে ১৭ বছর সাজা খেটেছে।
স্থানীয় সূত্রে জানা যায় যে, বর্তমানে আবুল বাশার শেখ কোটাপাড়া, প্রেমতলা, নশাসন, গাগ্রীজোড়া এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের ইন্দোন জুগিয়ে থাকেন। তারই ইন্দোনে বিভিন্ন স্থানে মারামারি, হানাহানি ও সন্ত্রাসী কর্মকান্ড ঘটানো হচ্ছে।
বিস্ফোরক মামলার তদন্তকারী কর্মকর্তা সাব-ইন্সপেক্টর ওলিউর রহমান জানান, গোপন তথ্যের ভিত্তিতে গত ৯ ডিসেম্বর শরীয়তপুর সদর উপজেলার কোটাপাড়া বাজারে আবুল বাশার শেখের দোকান থেকে ৫টি ককটেল উদ্ধার করা হয়। নাশকতার উদ্দেশ্যে ককটেল রাখার দায়ে আবুল বাশার শেখের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে পালং মডেল থানায় একটি মামলা হয়। ঐ মামলায় ১৫ ডিসেম্বর মঙ্গলবার রাতে আবুল বাশার শেখকে গ্রেফতার করা হয়েছে। ১৬ই ডিসেম্বর বুধবার বিস্ফোরক মামলার আসামী আবুল বাশার শেখকে আদালতে প্রেরণ করা হয়েছে।
এ বিষয় পালং মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম উদ্দিনের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, গত ৯ই ডিসেম্বর গোপন সংবাদের ভিত্তিতে কোটাপাড়া বাজারে অবস্থিত আবুল বাশার শেখের দোকান থেকে ৫টি ককটেল উদ্ধার করা হয়। বিস্ফোরক দ্রব্য আইনে আবুল বাশার শেখের বিরুদ্ধে পালং মডেল থানায় একটি মামলা হয়। এই মামলার প্রেক্ষিতে ১৫ ডিসেম্বর রাতে কোটাপাড়া ব্রীজ সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ১৬ই ডিসেম্বর বুধবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

Total View: 685

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter