বৃহস্পতিবার,  ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:০১

শরীয়তপুরে লোকসানের ভয়ে সিএনজির শো-রুম ভাংচুর করল বাস শ্রমিকরা

জুলাই ২৯, ২০১৯ , ১৯:৩৮

জান্নাতুল শাহানাজ
শরীয়তপুরে একটি সিএনজি অটোরিকশার শো-রুমে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে আন্তঃজেলা বাস ও মিনিবাস ইউনিয়নের শ্রমিকরা। এ সময় আটটি সিএনজি ভাংচুর করেছে তারা। ভাংচুরের দৃশ্য ধারণ করার সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এবং ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বিএম ইশ্রাফিলকে শারীরিক ভাবে লাঞ্ছিত করেছে বাস শ্রমিকরা।

২৯ জুলাই সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা শহরের কোর্ট বাজার সংলগ্ন পুলিশ বক্সের সামনে এ ঘটনা ঘটে। একই সঙ্গে স্বাভাবিক বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। এ ঘটনার তিন ঘণ্টা পরে, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু’র হস্তক্ষেপে বিকেল ৩টায় বাস চলাচল শুরু হয়।

এ ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট এবং সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তীব্র নিন্দা ও প্র‌তিবাদ জানিয়েছেন এবং যারা এ হামলা ক‌রে‌ছে তা‌দেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শা‌স্তি দাবী করেছেন।

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর পৌর শহরের স্বনামধন্য ব্যবসায়ী রুবেল খান শহরের কোর্ট বাজারে একটি সিএনজির শো-রুম চালু করেছেন। সোমবার দুপুরে শরীয়তপুর-১ আসনের এমপি জননেতা ইকবাল হোসেন অপু’র শো-রুমটির উদ্বোধনের কথা ছিল। সিএনজি শো-রুম উদ্বোধনের খবর পেয়ে দুপুর ১২টার দিকে বাস শ্রমিকরা সেখানে হামলা চালায়। এ সময় শো-রুমের আটটি সিএনজি ভাংচুর করা হয়। ভাংচুরের দৃশ্য ধারণ করার সময় ডিবিসি নিউজের শরীয়তপুর প্রতিনিধি বিএম ইশ্রাফিলকে শারীরিক ভাবে লাঞ্ছিত করেছে বাস শ্রমিকরা। পরে সড়কের ওপর বাস ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দেয় তারা।

পৌর শহরের ব্যবসায়ী রুবেল খান বলেন, আমি বৈধভাবে কাগজপত্র নিয়ে সিএনজির শো-রুম চালু করেছি। এটির উদ্বোধনের কথা ছিল আমাদের এমপি ইকবাল হোসেন অপু’র। কিন্তু বাস মালিকদের ইন্ধনে আমার শো-রুমে ভাংচুর করেছে শ্রমিকরা। আটটি সিএনজি ভাংচুর করেছে তারা। এতে আমার অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ডিবিসি নিউজের শরীয়তপুর প্রতিনিধি বিএম ইশ্রাফিল বলেন, হামলার ছবি তুলতে গেলে আমার ওপর হামলা চালায় বাস শ্রমিকরা। শ্রমিকরা আমার ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। আমাকে আঘাত করে মাটিতে ফেলে দেয়। এতে আমি পায়ে আঘাত পেয়ে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছি।

এ বিষয়ে শরীয়তপুর আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার বলেন, শরীয়তপুরে আটোরিকশা ও ছোট গাড়ির জন্য পরিবহন ব্যবসায় লোকসান হচ্ছে। এ অবস্থার মধ্যে শহরে সিএনজি চলাচল শুরু হয়েছে। সেই সঙ্গে সিএনজির শো-রুম খোলা হয়েছে। আমরা ওই সিএনজির শো-রুম বন্ধের জন্য অনেকবার স্থানীয় প্রশাসনের কাছে যাই। কিন্তু কোনো কাজ হয়নি। ফলে আজ সিএনজির শো-রুম উদ্বোধনের খবরে বাস শ্রমিকরা উত্তেজিত হয়ে তারা ওই শো-রুমটি বন্ধ করতে সেখানে যায়।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) কামরুল হাসান বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। এভাবে একটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা কাম্য নয়। এ বিষয়ে কোনো পক্ষই লিখিত অভিযোগ দেয়নি। স্থানীয় এমপি ইকবাল হোসেন অপু সাহেব দুই পক্ষের সঙ্গে কথা বলেছেন। দুই পক্ষের সঙ্গে আলোচনা করে তিনি বিষয়টি সমাধান করবেন।

Total View: 329

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter