বুধবার,  ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  দুপুর ২:৩৫

শরীয়তপুরে সরকারী গাছ কেঁটে নেয়ার দায়ে ১জন গ্রেফতার

জুলাই ৩১, ২০১৮ , ১৮:৪৪

স্টাফ রিপোর্টার

শরীয়তপুর সদর উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর মোল্যা কান্দি গ্রামের মৃত ওয়ারিশ মোল্যার ছেলে সুরুজ মোল্যার বিরুদ্ধে সরকারী গাছ কেঁটে নেয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগের প্রেক্ষিতে চিকন্দী ফারির পুলিশ সুরুজ মোল্যাকে গ্রেফতার করে পালং মডেল থানায় প্রেরণ করেছে। আর কর্তনকৃত গাছটি উদ্ধার করে চিকন্দী ফারিতে রাখা হয়েছে।

৩০ জুলাই সোমবার রাত আনুমানিক ১১টায় গাছটি কাঁটা হয়েছে এবং পরের দিন অর্থাৎ ৩১ জুলাই মঙ্গলবার সকাল ১১টায় গাছ কাঁটার অভিযোগে সুরুজ মোল্যাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান শৌলপাড়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড মেম্বার হারুণ মোল্যা।

স্থানীয় শাহজালাল ফকির, জলিল কাজী এবং পলাশ মুন্সি বলেন, ওয়ারিশ মোল্যার ছেলে সুরুজ মোল্যা প্রায়ই সরকারী গাছ কেঁটে নিয়ে যায়। কয়েকদিন আগে এ গাছটি কেঁটে নেয়ার জন্য ডাল পালা কেঁটে রেখেছিলো। সোমবার রাতে গাছটি কেঁটে নিয়ে যায় এবং গাছের গোড়া যাতে দেখা না যায় সে জন্য গাছের গোড়া মাটি দিয়ে ঢেকে দিয়েছে। এই অপরাধে পুলিশ তাকে গ্রেফতার করেছে। আমাদের দাবী পুলিশ তাকে গ্রেফতার করলেও সে যেন কোন ভাবেই আইনের হাত থেকে বেড়িয়ে যেতে না পারে। আমরা এর উপযুক্ত বিচার চাই।

এ ব্যাপারে চিকন্দী ফারির এ.এস.আই শরীফুল ইসলামের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, সুরুজ মোল্যার বিরুদ্ধে সরকারী গাছ কেঁটে নেয়ার অভিযোগ ছিলো। এ অভিযোগের ভিত্তিতে আমি এবং দুইজন কনস্টেবল সেখানে গিয়ে সুরুজ মোল্যাকে গ্রেফতার করি। তাকে পালং মডেল থানায় সপোর্দ করা হয়েছে।

এ ব্যাপারে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামানের সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন, সরকারী গাছ চুড়ি করে নেয়ার অপরাধে শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর মোল্যা কান্দি গ্রামের মৃত ওয়ারিশ মোল্যার ছেলে সুরুজ মোল্যাকে গ্রেফতার করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

Total View: 726

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter