শনিবার,  ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ,  ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ,  রাত ৮:২৪

শরীয়তপুরে স্বাধীনতার ৪৬ বছর এবং সাংবাদিকতা শীর্ষক আলোচনা

ডিসেম্বর ২১, ২০১৭ , ২২:৩৯

আবদুল বারেক ভূইয়া

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার আয়োজনে বিজয় দিবস উপলক্ষে স্বাধীনতার ৪৬ বছর এবং সাংবাদিকতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২১ ডিসেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টায় শরীয়তপুর শিল্পকলা একাডেমি সংলগ্ন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার অফিস চত্বরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার আহ্বায়ক ও সংলাপ ৭১. কমের সম্পাদক এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কেন্দ্রীয় সভাপতি, দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি এবং দৈনিক রুদ্রবার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক শহীদুল ইসলাম পাইলট।

কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট তার বক্তব্যে বলেন, মফস্বল সাংবাদিক‌দের ১৪ দফা দা‌বি আদা‌য়ের ল‌ক্ষ্যে ঐক্যবদ্ধ থাক‌তে হ‌বে। সকল ভুল বুঝাবু‌ঝি ও কাঁদা ছোড়াছুড়ি ভু‌লে গি‌য়ে আমা‌দের ন্যায্য দা‌বি আদায় ক‌রতে হ‌বে। বিএমএসএফ হচ্ছে মফস্বল সাংবা‌দিক‌দের আশ্রয় ও ভরসার স্থল। একমাত্র বিএমএসএফই মফস্বল সাংবা‌দিক‌দের কথা ব‌লে। মফস্বল সাংবাদিকরা স্বাধীন‌তা‌ত্তর ৪৬ বছ‌রে তা‌দের অধিকার ফি‌রে পায়‌নি। এই অধিকার আদা‌য়ের সংগ্রা‌মে আপনারা এগি‌য়ে আসুন।

সভায় মুক্তিযোদ্ধা বিষয়ক প্রধান আলোচক ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক রুদ্রবার্তা পত্রিকা ও অনলাইন পোর্টাল সময়বিডি নিউজ ২৪. কমের প্রধান সম্পাদক, বাংলাদেশ বেতার ও দৈনিক ভোরের কাগজের শরীয়তপুর প্রতিনিধি এবং শরীয়তপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার।

প্রধান বক্তা আব্দুস সামাদ তালুকদার তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে আমরা এ দেশ স্বাধীন করেছি। আমরা মুক্তিযোদ্ধারা যুদ্ধকালীন সময়ে জীবনের পরোয়া করিনি। সকল বিপদ উপেক্ষা করে আমরা মুক্তিযোদ্ধারা এ দেশ স্বাধীন করেছি। সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে মুক্তিযোদ্ধের ইতিহাস তুলে ধরেছেন। সাংবাদিকদের কারণেই বাংলার মানুষ মুক্তিযোদ্ধের ইতিহাস জানতে পেরেছে। সাংবাদিক কেউ ছোট নয়, সবাই সমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শরীয়তপুর প্রেস ক্লাবের সহসভাপতি ও মানবজমিনের জেলা প্রতিনিধি শেখ খলিলুর রহমান, শরীয়তপুর অনলাইন সমিতির সভাপতি শফিকুর রহমান স্বপন, মোহনা টেলিভিশনের শরীয়তপুর প্রতিনিধি মাহবুবুর রহমান।

এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সদস্য ও মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি মো. কবির উজ্জামান, দৈনিক বর্তমানের প্রতিনিধি খোরশেদ আলম বাবুল, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি মো. খালেক পেদা (ইমন), বাংলানিউজ ২৪.কমের প্রতিনিধি মো. বেলাল হোসাইন, দৈনিক ভোরের কাগজের নড়িয়া প্রতিনিধি মো. ইব্রাহিম হোসাইন, সংলাপ ৭১. কম এর ডামুড্যা প্রতিনিধি মিতালী সিকদার, দৈনিক আনন্দ বাজার পত্রিকার জাজিরা প্রতিনিধি এম. মাসুদ রানা জলিল, ভেদরগঞ্জ প্রতিনিধি মো. শাহাদাৎ হোসাইন (হিরু), দৈনিক যুগান্তর পত্রিকার ডামুড্যা প্রতিনিধি মোঃ নান্নু মৃধা, দৈনিক রুদ্রবার্তা প্রতিনিধি মো. আল মাসুম, মো. মনিরুজ্জামান খোকন, কবি এইচ নান্নু, অনলাইন পোর্টাল সময়বিডি নিউজ২৪. কমের প্রতিনিধি সমীর চন্দ্র শীল, দৈনিক বজ্রশক্তির প্রতিনিধি মো. জাবেদ শেখ, দৈনিক আমাদের কন্ঠ প্রতিনিধি সোহাগ খান সুজন, শরীয়তপুর নিউজ২৪.কমের বার্তা সম্পাদক ইলিয়াছ মাহমুদ, দৈনিক দেশকালের ভ্রাম্যমান প্রতিনিধি সাঈদ আকন, সংলাপ ৭১. কমের প্রতিনিধি আব্দুল বারেক ভূইয়া, দৈনিক ঢাকার ডাক প্রতিনিধি আব্দুর রশিদ সরদার, সংলাপ ৭১.কমের স্টাফ রিপোর্টার মো. নাসির খান প্রমূখ উপস্থিত ছিলেন।

স্বাধীনতার ৪৬ বছর এবং সাংবাদিকতা শীর্ষক আলোচনা সভার উপস্থাপনায় ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সদস্য সচিব এবং অনলাইন পোর্টাল জাগোনিউজ ২৪.কম ও দৈনিক ভোরের পাতা পত্রিকার শরীয়তপুর প্রতিনিধি এবং অনলাইন পোর্টাল সময়বিডি নিউজ২৪.কমের সম্পাদক ও প্রকাশক মো. ছগির হোসেন।

Total View: 1091

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter