বুধবার,  ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ,  ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ,  সন্ধ্যা ৬:০৬

শরীয়তপুরে ৩৫ বস্তা চাউল সহ ইউপি চেয়ারম্যান আটক

মে ৮, ২০২০ , ১০:০৮

জান্নতুল শাহানাজ রতনা,
ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং আরশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা রতন আখন ও ইউনিয়ন পরিষদ সচিব জাহাঙ্গীর হোসেনকে ৩৫ বস্তা চাল চুরির অভিযোগে আটক করেছে সখিপুর থানা পুলিশ।

৭ মে বৃহস্পতিবার বিকেলে এনএসআই অফিসার জাহাঙ্গীর আলম ও আনোয়ারুল হকের তথ্যের ভিত্তিতে ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন সখিপুর থানা পুলিশের সহযোগিতায় তাদেরকে চাউলসহ আটক করে।

এ ঘটনায় সখিপুর থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে চেয়ারম্যান সামসুদ্দোহা রতনকে বহিস্কার করা হয়েছে। সখিপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

সখিপুর থানা অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক বলেন, গোপন সাংবাদের ভিত্তিতে আরশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা রতন এবং সচিব জাহাঙ্গীর হোসেনকে চাল সহ আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আরশিনগর ইউনিয়নের চাল বিতরণের তদারকি কর্মকর্তা উপজেলা ভ্যাটেনারী সার্জন ডাঃ মোঃ ফারুক হোসেন বাদী হয়ে আটককৃত চেয়ামম্যানের বিরুদ্ধে নিয়মিত মামলা করেছেন। এখন তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ভেদরগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার আমিনুর রহমান বলেন, দূর্যোগের মধ্যে চেয়ারম্যান জেলেদের চাল কমদিয়ে ৩৫ বস্তা আত্মসাৎ করেছে। সেই অভিযোগের ভিত্তিতে আরশিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবকে আটক করা হয়েছে।

এ বিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ বলেন, বৃহস্পতিবার সারা দিন ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের বিভিন্ন ইউনিয়নসহ আরশিনগর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়। গোয়েন্দা সংস্থার তথ্যের মাধ্যমে জানতে পারি আরশিনগর ইউনিয়নে চাল বিতরণে অনিয়ম হচ্ছে। খবর পেয়ে ইউনিয়ন পরিষদে যাই। সেখানে গিয়ে দেখি ৫শ ৮৪ জন জেলের মাঝে চাল বিতরণ করার কথা থাকলেও মাত্র ২শ ২৪ জন জেলের মাঝে চাল বিতরণ করা হয়েছে। বাকি ৩শ ৬০ জন জেলের চাল থাকার কথা। কিন্তু আমরা সেখানে চাল পেয়েছি ৩শ ৯৫ বস্তা। অর্থাৎ ৩৫ বস্তা চাল বেশি পেয়েছি। তাই চাল বিতরণে অনিয়ম করায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামসুদ্দোহা রতন আখন এবং ইউপি সচিব জাহাঙ্গীর হোসেনকে আটক করা হয়েছে। সেই সাথে চালও জব্দ করা হয়েছে।

এছাড়া ৭ মে বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে চাল বিতরণে অনিয়মের অভিযোগে গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বি এম নাসির উদ্দিন স্বপন ও ৩ নং ওয়ার্ডের সদস্য মোঃ মোফাজ্জেল বেপারী এবং ৯ নং ওয়ার্ডের সদস্য শামীম বেপারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

Total View: 249

    আপনার মন্তব্য





সারাদেশ

কক্সবাজার

কিশোরগঞ্জ

কুড়িগ্রাম

কুমিল্লা

কুষ্টিয়া

খাগড়াছড়ি

খুলনা

গাইবান্ধা

গাজীপুর

গোপালগঞ্জ

চট্টগ্রাম

চাঁদপুর

চাঁপাইনবাবগঞ্জ

চুয়াডাঙা

জয়পুরহাট

জামালপুর

ঝালকাঠী

ঝিনাইদহ

টাঙ্গাইল

ঠাকুরগাঁও

ঢাকা

দিনাজপুর

নওগাঁ

নড়াইল

নরসিংদী

নাটোর

নারায়ণগঞ্জ

নীলফামারী

নেত্রকোনা

নোয়াখালী

পঞ্চগড়

পটুয়াখালি

পাবনা

পিরোজপুর

ফরিদপুর

ফেনী

বগুড়া

বরগুনা

বরিশাল

বাগেরহাট

বান্দরবান

ব্রাহ্মণবাড়িয়া

ভোলা

ময়মনসিংহ

মাগুরা

মাদারীপুর

মানিকগঞ্জ

মুন্সিগঞ্জ

মেহেরপুর

মৌলভীবাজার

যশোর

রংপুর

রাঙামাটি

রাজবাড়ী

রাজশাহী

লক্ষ্মীপুর

লালমনিরহাট

শরীয়তপুর

শেরপুর

সাতক্ষীরা

সিরাজগঞ্জ

সিলেট

সুনামগঞ্জ

হবিগঞ্জ

Flag Counter